৩৮১ রানের জয় অস্ট্রেলিয়ার


Australia-vs-Englandবোলিংয়ে মিশেল জনসন ও ব্যাটিংয়ে ডেভিড ওয়ার্নারের নৈপুণ্যে অ্যাশেজের প্রথম টেস্টে ৩৮১ রানের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। রোববার ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে টেস্টের চতুর্থ দিনে ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে ১৭৯ রানে গুটিয়ে দিয়ে জয় নিশ্চিত করে অসিরা। এই জয়ের মাধ্যমে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাইকেল ক্লার্ক বাহিনী।
ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে স্কোরবোর্ডে ২৯৫ রান তোলে স্বাগতিক অস্ট্রেলিয়া। এর জবাবে প্রথম ইনিংসে ৫২.৪ ওভার খেলে ১৩৬ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। অসিরা দ্বিতীয় ইনিংসে ৯৪ ওভার ব্যাট করে সাত উইকেটে ৪০১ রান করে ইনিংস ঘোষণা দেয়। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৫৬১ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসেও নিজেদের সেরাটা দেখাতে পারেনি অ্যালিস্টার কুক বাহিনী। ৮১.১ ওভার ব্যাট করে গুটিয়ে যায় ১৯২ রানেই। হার ৩৮১ রানের।
রোববার ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক কুক দলটির পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া কেবলমাত্র ইয়ান বেল (৩২), কেভিন পিটারসেন (২৬) ও জো রুটের (২৬) ব্যাটে দুই অঙ্কের রান আসে। সফরকারী দলের দ্বিতীয় ইনিংসের একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত একাই লড়াই চালান ইংলিশ ব্যাটসম্যান রুট। কিন্তু দলকে রক্ষা করতে পারেননি তিনি। বরং অস্ট্রেলিয়ার মিশেল জনসন একাই পাঁচটি উইকেট নিয়ে স্বাগতিকদের জয়কে ত্বরাণিত করেন। দুটি উইকেট পেয়েছেন পেসার রায়ান হ্যারিসও। আর দুটি গেছে স্পিনার নাথান লায়নের ঝুলিতে।
এর আগে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ব্যাটে আলো ছড়িয়েছিল ডেভিড ওয়ার্নার ও মাইকেল ক্লার্ক। ওয়ার্নার ১২৪, আর ক্লার্ক ১১৩ রান করেন। যখন অস্ট্রেলিয়ান দলেরই পেসার জনসন প্রথম ইনিংসেও চারটি উইকেট নিজের করে নেন। দুই ইনিংস মিলিয়ে তার দখল নয়টি উইকেট। ব্যাটিংয়ে আছে ৬৪ ও অপরাজিত ৩৯ রানের দুর্দান্ত দুটি ইনিংস।

This entry was posted in Cricket (ক্রিকেট) on by .

About Emani

I am a professional Graphic designers create visual concepts, by hand or using computer software, to communicate ideas that inspire, inform, or captivate consumers. I can develop overall layout and production design for advertisements, brochures, magazines, and corporate reports.

Leave a comment