Rain-wash-Sidnyসিডনি টেস্টে টানা দ্বিতীয় দিনের খেলা ভেসে গেল বৃষ্টিতে। শুরুটা হয়েছিল প্রথম দিনেই। বৃষ্টি-বাধায় সিডনি টেস্টের প্রথম দিনে খেলা হয়েছিল ৭৫ ওভার। দ্বিতীয় দিনে সব মিলিয়ে মাত্র ৬৮ বল। আর পরের টানা দুই দিনই ভেসে গেল বৃষ্টিতে। অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের এই শেষ টেস্টে তৃতীয় দিনের মতো বুধবার চতুর্থ দিনেও একটি বল মাঠে গড়ায়নি। গত ২৫ বছরে এই প্রথম অস্ট্রেলিয়ায় কোনো টেস্টে বৃষ্টির কারণে টানা দুই দিন একটি বলও মাঠে গড়াল না।
টানা দুদিন বিক্রিত টিকিটে খেলা দেখতে না পারায় শেষ দিন গ্যালারি উন্মুক্ত করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। শেষ দিন খেলা হলেও নিয়ম রক্ষা ছাড়া তেমন কিছু হবে না। কারণ এই ম্যাচে ফল আসাটা এখন আর সম্ভব নয়। চার দিনে অর্জন প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সাত উইকেটে ২৪৮ রান। খেলা হয়েছে ৮৬. ২ ওভার মাত্র।
অবশ্য অস্ট্রেলিয়া প্রথম দুই ম্যাচ জিতে ২-০ ব্যবধানে নিশ্চিত করেছে ফ্রাঙ্ক ওরেল ট্রফি।
সবশেষ এমনটা হয়েছিল ১৯৯০ সালে। মজার বিষয়, ওই টেস্ট ম্যাচটাও ছিল এই সিডনিতেই! এবং ওটাও ছিল সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। অস্ট্রেলিয়া-পাকিস্তানের ওই ম্যাচে বৃষ্টির কারণে প্রথম দুই দিনে একটি বলও মাঠে গড়ায়নি। পঞ্চম দিনও ভেসে গিয়েছিল বৃষ্টিতে। একদিন বাড়িয়ে খেলা হয়েছিল ছয় দিনে, ম্যাচ হয়েছিল ড্র।
২৫ বছর পর এবার অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচও বৃষ্টিতে ড্র হওয়াটা এখন অনেকটাই নিশ্চিত। ৭ উইকেটে ২৪৮ রান করা ওয়েস্ট ইন্ডিজও হোয়াইটওয়াশের হাত থেকে বাঁচার ভালো সুযোগ পেয়ে গেল প্রকৃতির সৌজন্যে।