Luis_Suarezকোপা দেল রে’র ম্যাচে এসপানিওলের বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। তবে এ ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী ফুটবলারদের ওপর হুমকি দেওয়া আর দুই দলের ফুটবলারদের ঝামেলায় জড়াতে উস্কে দেওয়ার অভিযোগ উঠেছে বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজের বিরুদ্ধে। খেলা শেষে এমন অভিযোগ তোলেন দায়িত্ব পালন করা ম্যাচ রেফারি।
অভিযোগ ওঠে খেলা শেষে উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ টানেলে দাঁড়িয়েছিলেন। আর তিনি হুমকির সুরে বলেন, ‘আমি তোমাদের জন্য অপেক্ষা করছি, তোমরা এসো, তোমরা সময় নষ্ট করছো। তোমরা কোনো কাজেরই না।’
এর আগে ম্যাচের সময় অবশ্য এসপানিওল ফুটবলার পাপাকোউলি দিপো বাজে মন্তব্য করায় লাল কার্ড দেখেন। ম্যাচ রেফারি হুয়ান মার্টিনেজ মুনুয়েরা জানান, দিপো সুয়ারেজের মাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় কথা বলায় তাকে ম্যাচ থেকে বহিষ্কার করা হয়।
এ ম্যাচে সুয়ারেজ ও দিপোর ঘটনা ছাড়াও আরও কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটে। পুরো ম্যাচে দু’দলের ফুটবলাররা মিলে মোট ১০টি হলুদ কার্ড দেখেন। কাতালান দলে সুয়ারেজের সঙ্গে তারকা লিওনেল মেসি ও নেইমারও সতর্কতা পান। এসপানিওলের আরেক ফুটবললার খেলার ৭২ মিনিটে লাল কার্ড দেখেন। ফলে ম্যাচ শেষ হওয়ার আগে নয় জনের দলে পরিণত হয় এসপানিওল।
এ ম্যাচে এমন অপ্রীতিকর ঘটনাগুলোর পেছনে অবশ্য আরেকটি কারণ রয়েছে। ঠিক চার দিন আগে লা লিগার ম্যাচে মুখোমুখি হয়েছিলো দু’দল। সে ম্যাচে ০-০ গোলে বার্সাকে রুখে দেয় এসপানিওল। পরে অভিযোগ উঠে বিপক্ষ দলের বাজে আক্রমণের শিকার হয়েছিল বার্সা।
২০১৪ বিশ্বকাপে ইতালিয়ান ডিফেন্ডার জিওর্জিও চিয়েল্লিনিকে কামড় দেওয়ায় সব ধরনের ফুটবল থেকে চারমাস নিষিদ্ধ ছিলেন সুয়ারেজ। এমনকি তাকে নয়টি আন্তর্জাতিক ম্যাচ থেকেও নিষিদ্ধ করা হয়েছিল।
এবারও এসপানিওলের খেলোয়াড়দের উত্ত্যক্ত করার কারণে নিষিদ্ধ হতে পারেন বার্সার এ তারকা ফরোয়ার্ড।