ronaldo murtiরিয়াল মাদ্রিদ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর একটি ব্রোঞ্জ মূর্তির পিঠে বার্সেলোনা তারকা লিওনেল মেসির নাম ও জার্সি নম্বর লিখে দিয়েছে একদল দুর্বৃত্ত। লিওনেল মেসির কাছে ব্যালন ডি’অর হাতছাড়া করার পর নিজ দেশেই আক্রমণের শিকার হলেন ক্রিস্টিয়ানো রোনালদো। জীবিত রোনালদো ভাবলে কিন্তু ভুল করবেন। জন্মভূমি পর্তুগালের মাদেইরাতে এক দুষ্কৃতকারী তার মূর্তিতে মেসির নাম লিখে দিয়েছেন।
ব্যাপারটি ‘সিআর সেভেন’ এর জন্য লজ্জাজনকই বটে। তবে কে বা কারা এমন কান্ড ঘটিয়েছে তা এখনো উদঘাটিত হয়নি। ২০১৪ সালের ডিসেম্বরে রোনালদোর উপস্থিতিতে তার মূর্তিটি অপাবৃত করা হয়। অথচ এখন তার পেছনে শোভা পাচ্ছে ১০ নম্বর সম্বলিত মেসির নাম।
তামাটে রঙের রোনালদোর মূর্তির পেছনে অজানা আক্রমণকারী গোলাপি রঙ দিয়ে মেসির নাম ও তার জার্সি নম্বর এঁকে দেয়। শুধু তাই নয়, আঁকাআঁকিতে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকার মূর্তিরও বারটা বেজেছে! ধারণা করা হচ্ছে, ব্যালন ডি’অর জেতার দৌড়ে মেসির কাছে হার মানাতেই কেউ একজন এমন অপ্রত্যাশিত ঘটনার জন্ম দেন।
খবরে জানা যাচ্ছে, ঘটনাটি মাদেরিয়ার কর্তৃপক্ষের নজরে আসবার পরে বুধবারই মূর্তিটির পেছন থেকে এই লেখাগুলো মুছে ফেলা হয়েছে। কিন্তু এরই মধ্যে ব্যাপারটি রোনালদো ভক্তদের মনে ব্যাপক ক্ষোভের সঞ্চার করেছে।
এদিকে, এমন কান্ডে টুইটারে রীতিমত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রোনালদোর বোন লিলিয়ানা কাতিয়া আভেইরো। তার মতে, রোনালদোর মূর্তিতে আক্রমণকারীদের মধ্যপ্রাচ্যে ‘যুদ্ধবিধ্বস্ত সিরিয়াতে’ চলে যাওয়া উচিৎ।