payrecy, fdcমঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর গুলিস্তানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পাইরেটেড সিডি-ডিভিডিসহ ৯ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ উপলক্ষে বুধবার দুপুরে এফডিসিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে অশ্লীলতা এবং অডিও ও ভিডিও পাইরেসি রোধে গঠিত টাস্কফোর্স। এ উপলক্ষ্যে চলচ্চিত্রাঙ্গনের তারকাদের সম্মিলনে সরগরম হয়ে ওঠে এফডিসি।
অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, সঙ্গীত শিল্পী কুমার বিশ্বজিৎ, শাফিন আহেমদ, চিত্রনায়ক জায়েদ খান, পপি, পরী মনি, অভিনেতা অমিত হাসান, পরিচালক সোহানুর রহমান সোহানসহ অনেকেই উপস্থিত ছিলেন।
এতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘পাইরেসির কারণে চলচ্চিত্রের লগ্নি ফেরত আসে না। এমন অভিযোগের প্রেক্ষিতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। যার অংশ হিসেবে ২৫ হাজার পাইরেটেড সিডি-ডিভিডিসহ বেশ কয়েকজনকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনী। এটাকে চলচ্চিত্রের জন্য সুখবরই বলা যায়।’
সংবাদ সম্মেলনে চলচ্চিত্র শিল্পীদের পক্ষ থেকে শাকিব খান বলেন, ‘আজ এখানে বক্তব্য দিতে আসিনি। আমাদের চাওয়া একটাই চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে হলে পাইরেসি রোধ করতে হবে। এ জন্য সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীকে আমরা পাশে চাই।’
রাজধানীর গুলিস্তানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পাইরেটেড সিডি-ডিভিডিসহ ৯ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর একটি দল।। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়ে এসব সিডিসহ তাদের আটক করা হয়। র‌্যাব-৩ এর একটি দল।
এ সময় পাইরেসির হোতা সাগর ওরফে জনি চৌকিদার, ইউনি হারবালের মালিক হাকিমসহ ৯ জনকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে ২৫ হাজার পাইরেটেড সিডি-ডিভিডি, দু’টি বিদেশি পিস্তল ও ইয়াবাসহ পাইরেসির বিভিন্ন মালামাল জব্দ করা হয়।