‘সুইটহার্ট কেবল একজনই’


sweerheartত্রিভুজ প্রেম, সেই সঙ্গে ধর্মীয় বিভেদের বেড়াজাল – এমনই এক জটিল প্রেমের গল্প নিয়ে আসছে ‘সুইটহার্ট’ সিনেমাটি। রূপালী পর্দায় যখন অ্যাকশনধর্মী সিনেমার জোয়ার বইছে, ওয়াজেদ আলী সুমন পরিচালিত সিনেমাটির ট্রেইলার তখন আবেগ আর নাটকীয়তায় পরিপূর্ণ এক জমজমাট এক রোমান্টিক ড্রামার ইঙ্গিত দিচ্ছে।
চার মিনিট দীর্ঘ এই ট্রেইলারে আছে নায়ক-নায়িকার দেখা হওয়া আর প্রেমে পড়ার গল্প, তবে কিছুটা ভিন্ন ভাবে। নেই কোনো খলচরিত্রের উপস্থিতি। তবে তিন কেন্দ্রীয় চরিত্রের নানা টানাপড়েন তাদের সুখময় অন্তের পথে বাঁধা হয়ে দাড়ায়।
সিনেমায় কেন্দ্রীয় তিনটি চরিত্রে অভিনয় করেছেন বাপ্পী, বিদ্যা সিনহা মিম এবং রিয়াজ। এছাড়া দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে বর্ষীয়ান অভিনেত্রী দিতি ও শম্পা রেজাকে। একজন খ্রিস্টান, আরেকজন মুসলমান। তবুও প্রিনিলা এবং জিসান বাধা পড়ে ভালোবাসার ডোরে। ওদিকে যুক্তরাজ্যভিত্তিক ব্যবসায়ী রিচার্ডের সুইটহার্ট হতে পারে কেবল একজনই – প্রিনিলা। কিন্তু তাদের মাঝখানে অতীত দাড়িয়ে আছে দেয়াল হয়ে।
এই সিনেমার মাধ্যমে দীর্ঘ দিন পর রোমান্টিক অবতারে ফিরেছেন রিয়াজ। আর লাস্যময়ী তরুণী প্রিনিলার চরিত্রে মিম বরাবরের মতোই অনবদ্য। প্রেমের জরে কাবু এক যুবকের ভূমিকায় মানিয়ে গেছেন বাপ্পীও।
দীর্ঘদিন পর এই সিনেমায় প্লেব্যাক করেছেন জেমস। আরো গান গেয়েছেন ন্যান্সি, হাবিব, হৃদয় খান।
ভালোবাসা দিবসকে সামনে রেখে সিনেমাটি মুক্তি পাচ্ছে ১২ ফেব্রুয়ারি। তবে এর দুদিন পরই ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে যৌথ প্রযোজনার সিনেমা ‘হিরো ৪২০’। নুসরাত ফারিয়া-ওম-রিয়া সেন অভিনীত সিনেমাটির সঙ্গে ভালোই টক্কর হবে ‘সুইটহার্ট’-এর।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s