messi-cristianoলিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ারে সব কিছুই ভিন্ন। মেসি যেখানে আর্জেন্টিনার অধিনায়ক সেখানে পর্তুগিজ দলপতি রোনালদো। একজন খেলেন বার্সালোনায় অন্যজন চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে। ফুটবল বিশ্বে দু’জনই মহাতারকা। আর এ দু’জন মিলেই এবার গড়লেন ক্যারিয়ারের ১০০০তম গোল।
শনিবার লা লিগার খেলায় অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে মেসি একটি গোল করলে দুই তারকার নামের পাশে চার অঙ্কের ম্যাজিক ফিগার যোগ হয়। লা রোজাদের ২-১ গোলে হারায় বার্সা।
দুই তারকা যেমন গোলের রেকর্ডে বন্যা বইয়ে দিচ্ছেন। তেমনি পুরস্কারও হাতিয়ে নিচ্ছে তারাই। সর্বশেষ আটবার বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর ভাগাভাগি করে নিয়েছেন প্রতিদ্বন্দ্বী দুই ফুটবলার। যেখানে মেসি পাঁচবার আর রোনালদোর হাতে উঠেছে তিনবার।

Messi___Ronaldo_inner
রোনালদো অবশ্য কিছুদিন আগে ক্যারিয়ারের ৫০০ গোলের রেকর্ড ছাড়ান। এখন পর্যন্ত ৭৭৩ ম্যাচে সিআর সেভেন গোল ৫১৮টি। প্রতি ম্যাচে পর্তুগিজ উইঙ্গারের গোলের গড় ০.৬৭। হ্যাটট্রিক করেছেন ৩৮টি । আর শিরোপা জিতেছেন ১৬টি।
অন্যদিকে ৫০০ গোল থেকে ১৮তে পিছিয়ে থাকা মেসি (৪৮২ গোল) এখন পর্যন্ত খেলেছেন ৬১৩ ম্যাচ। গোল গড় অবশ্য রোনালদোর থেকে বেশি (০.৭৯)। হ্যাটট্রিক করেছেন রিয়াল স্ট্রাইকারের থেকে দুটি পিছিয়ে ৩৬টি। তবে শিরোপা জিতেছেন ২৬টি।