Sakib_Suvoদেশীয় চলচ্চিত্রের দুই শীর্ষ নায়ক শাকিব খান ও আরিফিন শুভ। একজনের দীর্ঘ ক্যারিয়ার, অন্যজন হালের ক্রেজ। একটি মাত্র ছবিতে (পূর্ণ্যদৈর্ঘ্য প্রেমকাহিনি) মুখোমুখি হয়েছিলেন তারা। আবার একই বৃত্তে মিলে গেলো তাদের পথচলা!  দেশের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পৃথক দুটি ছবিতে আবার হাজির হচ্ছেন শাকিব ও শুভ। কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনার ছবিতে প্রথমবারের মতো নাম লেখালেন তারা।
কিছুদিন আগে শাকিব দ্বিতীয়বারের মতো চুক্তিবদ্ধ হন জাজের সঙ্গে। ‘ভালোবাসা আজকাল’-এর পর আর তাদের একসঙ্গে কাজ করা হবে কি-না তা নিয়ে তৈরি হয়েছিলো প্রশ্ন। আশার কথা হলো, দূরত্ব সরে গেছে। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ব্যানারে নাম চূড়ান্ত না হওয়া ছবিটিতে শাকিবের নায়িকা হচ্ছেন ওপার বাংলার শ্রাবন্তী।
এর চিত্রনাট্য লিখছেন যৌথভাবে আবদুল্লাহ জহির বাবু ও কলকাতার পেলে চট্টোপাধ্যয়। সব ঠিক থাকলে আগামী মার্চের প্রথম সপ্তাহে শুরু হবে দৃশ্যধারণ। অবশ্য পরিচালক এখনও চূড়ান্ত নন।
অন্যদিকে তৃতীয়বারের মতো জাজের ছবিতে নাম লেখালেন আরিফিন শুভ। ‘অগ্নি’, ‘নিয়তি’র পর এবার ‘প্রেমী ও প্রেমী’তে দেখা যাবে তাকে। এটিও তৈরি হবে কলকাতার এসকে মুভিজের সঙ্গে যৌথভাবে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাতে চুক্তিবদ্ধ হয়েছেন শুভ। ‘প্রেমী ও প্রেমী’র পরিচালক জাকির হোসেন রাজু বাংলানিউজকে জানান, ছবিটিতে শুভর নায়িকা থাকবেন নুসরাত ফারিয়া।
নতুন দুটি ছবিতে শাকিব ও শুভর চুক্তিবদ্ধ হওয়ার মধ্য দিয়ে একটি বিষয় পরিস্কার হতে যাচ্ছে। সেটি হলো, যৌথ প্রযোজনার ছবিতে দেশের শীর্ষ নায়কদেরও প্রাধান্য পাওয়া। এর আগে দেশি নায়িকা ও কলকাতার দ্বিতীয় সারির নায়ক নিয়ে একের পর এক ছবি তৈরি করেছে জাজ মাল্টিমিডিয়া।