messi-suarej barcaলুইস সুয়ারেজের চার গোল ও মেসির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। বুধবার রাতে দুই তারকার গোল উৎসবের দিন বার্সেলোনা ৭-০ গোলের জয় উৎসব করেছে। একইসঙ্গে কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে বড় এই জয়ে দ্বিতীয় লেগের আগেই ফাইনাল প্রায় নিশ্চিত হয়ে গেল বার্সার। মেসি-সুয়ারেজের গোল উৎসবের রাতে পেনাল্টি মিস করে গোল বঞ্চিত থাকেন নেইমার।
এ নিয়ে নিজেদের শেষ ১৩ ম্যাচের মধ্যে ১২টিতেই জয় পেল বার্সা। শুধু তাই নয়, সর্বশেষ ২৭ ম্যাচেই অপরাজিত লুইস এনরিকের শিষ্যরা।
অবশ্য, প্রথমার্ধের যোগ করা সময়ে দশজনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। ডি-বক্স সীমরায় মেসিকে ট্যাকল করে সরাসরি লাল দেখে মাঠ ছাড়েন জার্মান ডিফেন্ডার স্কোডরান মুস্তাফি। কিন্তু, পেনাল্টি থেকে গোল আদায় করতে ব্যর্থ হন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। যদিও ততক্ষনে ৩-০ গোলে এগিয়ে কাতালানরা।
ন্যু ক্যাম্পে খেলা শুরুর সাত মিনিটের মাথায় নেইমারের পাসে গোল উৎসবের সূচনা করেন সুয়ারেজ। পাঁচ মিনিট পরই লিড দ্বিগুন করেন উরুগুইয়ান স্ট্রাইকার। ২৯ মিনিটে গোলের খাতায় নাম লেখান মেসি। এরপর দ্বিতীয়ার্ধের ৫৮ ও ৭৪ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।
এর নয় মিনিট বাদেই সুয়ারেজও হ্যাটট্রিক উল্লাসে মাতেন। আর নির্ধারিত সময়ের দুই মিনিট আগে আরদা তুরানের অ্যাসিস্ট থেকে ভ্যালেন্সিয়ার জালে চতুর্থবার বল পাঠান সাবেক লিভারপুল ‍তারকা। ম্যাচ শেষে দাপুটে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়েন মেসি-নেইমার-সুয়ারেজরা।
আগামী বুধবার (১০ ফেব্রুয়ারি) সেমির দ্বিতীয় লেগে ভ্যালেন্সিয়ার মাঠে নামবে বার্সা।