taiwan (vukomp) auakeতাইওয়ানের দক্ষিণাঞ্চলে আজ শনিবার সকালে ভূমিকম্পের আঘাতে ১৭তলা একটি ভবন ধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মারা গেছে তিনজন। এছাড়া ১১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬ দশমিক ৪। সে অনুযায়ী এটি মাঝারি তীব্রতার হলেও ক্ষয়ক্ষতি বেশি হয়েছে।
এএফপির খবরে জানানো হয়, ভূমিকম্পে তাইওয়ানের ১৭ তলা একটি ভবন ধসে যায়। এতে তিনজনের প্রাণহানি ঘটে। ওই ভবনের ধ্বংসাবশেষের নিচে আরও অনেকে আটকা পড়েছে। উদ্ধারকর্মীরা তাদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে। এছাড়া ধসে পড়া ভবনটি থেকে শেষ খবর পর্যন্ত ২২১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
এর আগে অগ্নিনির্বাপক কর্মীদের বরাত দিয়ে ১২৩ জন জীবিত উদ্ধারের খবর জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম। আরো কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে।
বিবিসির খবরে জানানো হয়, ভূমিকম্পে তাইনান শহরের বেশ কিছু ভবন ধসে পড়েছে। এসব ভবনের ধ্বংসাবশেষের নিচে অনেকে আটকা পড়েছে বল ধারণা করা হচ্ছে।
বাংলাদেশ সময় শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টা ৫৭ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। দেশটির দক্ষিণাঞ্চলীয় ইউজিং থেকে ২৫ কিলোমিটার দূরে ভূমিকম্পের উৎপত্তি।