ব্যাঙ্গালোরের স্কুলে চিতা, আহত ৪


Leopard (school india)ভারতের এক স্কুলে রোববার ভোরে হঠাৎ করেই প্রবেশ করে এক অনাহুত অতিথি মানে চিতাবাঘ। এ নিয়ে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। পরে পুলিশ ও বনবিভাগের কর্মকর্তারা এসে তাকে বন্দি করে নিয়ে যান। ব্যাঙ্গালুর শহর থেকে ২৫ কিলোমিটার দূরের কুন্দনাহলি এলাকার এক স্কুলে ওই ঘটনা ঘটেছিল বলে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে।
রোববার স্থানীয় সময় ভোর চারটার দিকে পাশের গমক্ষেত থেকে বাঘটি স্কুলে ঢুকে পড়ে। ভাগ্যিস, অত সকালে স্কুলে কোনো ছাত্রছাত্রী বা শিক্ষকদের কেউ ছিল না! স্কুলের নিরাপত্তা প্রহরী দেখেন, হেলে দুলে দরজা দিয়ে প্রবেশ করছে চিতাবাঘটি। সঙ্গে সঙ্গে তিনি অ্যালার্ম বাজিয়ে দেন। স্কুল কর্তুপক্ষ ঘটনাটি পুলিশকে জানান। খবর পেয়ে হাজির হন বনবিভাগের কর্মকর্তারও। পরে বাঘটিকে নিয়ে দিনভর চলে হুলস্থুল।
সে দিব্যি গোটা স্কুলে পায়চারি করতে থাকে। স্কুলের আঙ্গিনা, কড়িডোর এমনকি বিভিন্ন ক্লাসেও তাকে ঘুরে বেড়াতে দেখা যায় পশুটিকে। একসময় স্কুলের পিছন দিকে থাকা সুইমিংপুলের দেওয়ালে চড়ে বসে। এসময় পুলের পাশে এক বনবিভাগের কর্মকর্তাকে দেখে তাকে আক্রমণ করে বসে বাঘটি। এতে তিনি আহত হয়েছেন। তবে তার আঘাত তেমন গুরুতর নয়। বাঘটিকে ধরতে গিয়ে সবমিলিয়ে চারজন আহত হয়েছেন বলে জানা গেছে।
গত কয়েক বছরের মধ্যে ওই এলাকায় বাঘ দেখার এটিই প্রথম ঘটনা। এর আগে চার বছর আগে অর্থাৎ ২০১২ সালে ওই গমক্ষেতে একটি চিতা দেখা গিয়েছিল।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s