51-ronaldo

স্প্যানিশ লা লিগায় কয়েক দিন আগে মর্যাদার মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে যায় ইউরোপের অন্যতম তারকাসমৃদ্ধ দল রিয়াল মাদ্রিদ। নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে লস ব্লাঙ্কোসদের হারটি ছিল আবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।
সেই হারের পর সতীর্থদের পারফরম্যান্স নিয়ে সমালোচনা করেন রিয়ালের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে সমালোচনার পরেই প্রিয় সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন পর্তুগিজ অধিনায়ক।
গত শনিবার অ্যাটলেটিকোর বিপক্ষে হারের পর রোনালদো বলেছিলেন, ক্লাবের প্রতিটি সদস্য তার পর্যায়ের হলে রিয়াল লা লিগার পয়েট তালিকায় শীর্ষে থাকত। বর্তমানে লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে মাদ্রিদের সেরা ক্লাবটি।
অ্যাটলেটিকো বিপক্ষে হারের পর রোনালদো বলেছিলেন, ‘আমার সব সতীর্থই যদি আমার পর্যায়ের থাকত তাহলে আমরা জিততে পারতাম।’ সতীর্থ ছাড়াও ক্লাবের ডাক্তারদের সামার্থ্য নিয়েও সমালোচনা করেন রোনালদো।
মাদ্রিদ ডার্বিতে ঘরের মাঠে অ্যান্তেনিও গ্রিজম্যানের একমাত্র গোলে হারের তিক্ত স্বাদ পায় রিয়াল। মৌসুমের বাকি ম্যাচগুলো শিরোপা জয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর সে জন্য দলের সবার একাগ্রতা ও মনোযোগ ফিরিয়ে আনতেই রোনালদোর এই ভুল স্বীকার খুবই কার্যকরী হতে পারে।