ferdos-jitভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার চলচ্চিত্র বাদশা’য় নাম লিখিয়েছেন কলকাতার চিত্রনায়ক জিৎ। আর বাংলাদেশ থেকে যুক্ত হতে যাচ্ছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। এ চলচ্চিত্রের মাধ্যমে দ্বিতীয়বারের মতো একসঙ্গে দেখা যাবে ফেরদৌস-জিতকে। গতকাল বৃহস্পতিবার থেকে গাজীপুরের টঙ্গিতে চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছে।
প্রাথমিক কথা হলেও এখনও চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হননি ফেরদৌস। চলচ্চিত্রটিতে জিৎ নাম ভূমিকায় অভিনয় করলেও ‘বাদশা’ চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ একটি চরিত্রে ফেরদৌস অভিনয় করবেন বলে জানা গেছে।
চলচ্চিত্রটি পরিচালনা করবেন ‘বস’ খ্যাত নির্মাতা বাবা যাদব। সঙ্গে থাকবেন বাংলাদেশের নতুন নির্মাতা সীমান্ত। এতে জিতের বিপরীতে অভিনয় করবেন বাংলাদেশের নুসরাত ফারিয়া। চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ।
গাজীপুর, পুবাইল ছাড়াও চলচ্চিত্রের শুটিং রাজধানীর কিছু সিনেমা হল, কারওয়ানবাজার বস্তিসহ লালবাগ কেল্লা, আশুলিয়ার একটি শুটিং স্পটে হবে বলে জানা গেছে।
ফাইট চলচ্চিত্রে ২০১১ সালে প্রথম একসঙ্গে অভিনয় করেন ফোরদৌস-জিৎ। এরপর তাদের ইচ্ছে থাকলেও ব্যাটে বলে না মেলায় দুজনকে একসঙ্গে আার দেখা যায়নি।