Rain mirpur stadeদুপুর থেকেই মিরপুরের আকাশ মেঘলা। সন্ধ্যা পৌনে ছয়টায় হঠাৎ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এরপর বৃষ্টি থামলেও সাড়ে ছয়টা থেকে ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টি শুরু হয়েছে। এমন অবস্থায় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারত এশিয়া কাপ ফাইনাল ম্যাচ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
বৃষ্টি শুরুর পরই মাঠকর্মীরা দ্রুত মিরপুরের সবুজ উইকেট ত্রিপল দিয়ে ঢেকে দেন। ১৫ মিনিট ত্রিপল দেওয়া ছিল। এর পরই সেগুলো উঠিয়ে নিতে শুরু করেন মাঠকর্মীরা। কিন্তু খানিক বাদেই ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টি শুরু হয়। এই মুহূর্তে স্টেডিয়ামের বিদ্যুৎও নেই। পুরো স্টেডিয়াম অন্ধকারে ঢাকা।
টস হওয়ার কথা সন্ধ্যা সাতটায়। বাংলাদেশ জিতলেই তৈরি হবে ইতিহাস। প্রথমবারের মতো বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জিতবে বাংলাদেশ। তবে তার চেয়েও বড় হল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের জন্য রসদ পেয়ে যাবে মাশরাফি বিন মুর্তজার দল।
বাংলাদেশের ক্রিকেটাররা বিকেল পাঁচটার পর স্টেডিয়ামে চলে আসেন। সবার আগে মুশফিকুর রহিম ব্যাটিং অনুশীলন করেন। চলে তার কিপিং অনুশীলনও। খানিক বাদে ভারতীয় দলও মাঠে প্রবেশ করে।
ফাইনালের কোনো ‘রিজার্ভ ডে’ নেই। তাই শেষ পর্যন্ত বৃষ্টির কারণে খেলা না হলে দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।