ronaldo1আরেকবার জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আরেকবার বড় জয় পেলো রিয়াল মাদ্রিদ। আর আরেকবার বিধ্বস্ত হলো প্রতিপক্ষ। প্রথমার্ধের মলিনতা কী দুর্দান্তভাবেই না দ্বিতীয়ার্ধে কাটিয়ে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো! ২৬ মিনিটের মধ্যে হ্যাটট্রিকসহ গোল করলেন চারটি। তাতে লা লিগার ম্যাচে সেল্তা ভিগোকে ৭-১ গোলের বন্যায় ভাসিয়ে দিল রিয়াল মাদ্রিদও। সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে সেল্তার বিপক্ষে রিয়ালের পাওয়া বিশাল জয়ে পর্তুগিজ ফরোয়ার্ডের গোলোৎসবের আগে-পরে গোল পেয়েছেন পেপে, হেসে ও গ্যারেথ বেল।
ম্যাচে রোনালদো একাই করেন চারটি গোল। বাকি গোলগুলো করেন ইনজুরি ফেরত গ্যারেথ বেল, পেপে আর জেসে রদ্রিগেজ। সেল্টার হয়ে একমাত্র গোলটি করেন আসপাস।
রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেয় সেল্টা। ম্যাচের প্রধমার্ধ গোল পায় একটি।আটটি গোলের বাকি সাতটিই আসে ম্যাচের দ্বিতীয়ার্ধে। খেলার ৪১ মিনিটের মাথায় রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন পেপে। ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।
বিরতির পর শুরু হয় রিয়ালের গোল উৎসব। ৫০ মিনিটে সার্জিও রামোসের সহায়তায় নিজের প্রথম আর দলের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। ৫৮ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোলটিও করেন পর্তুগিজ এ তারকা। তবে, ৬২ মিনিটে ব্যবধান কমায় সেল্টা। আসপাসের গোলে ব্যবধান ৩-১ এ নামিয়ে আনে অতিথিরা।
৬৪ মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। পরের মিনিটে মাঠে নামেন ইনজুরি থেকে ফেরা ওয়েলস তারকা বেল। ৭০ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে নামেন জেসে রদ্রিগেজ।
৭৬ মিনিটের মাথায় জেসের অ্যাসিস্ট থেকে গোল করেন রোনালদো। তার চতুর্থ গোলের ফলে রিয়াল এগিয়ে যায় ৫-১ গোলের ব্যবধানে। পরের মিনিটেই গোল করেন জেসে। ৬-১ এর লিড নেয় জিনেদিন জিদানের শিষ্যরা। ৮১ মিনিটের মাথায় ক্যাসিমিরোর অ্যাসিস্ট থেকে গোল করেন বেল। ৭-১ এর লিড পায় রিয়াল।
ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ৭-১ এর ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।
এ ম্যাচে জয়ের ফলে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে রিয়াল। তবে, পয়েন্ট টেবিলের কোনো পরিবর্তন আনতে পারেনি রোনালদো বাহিনী। ২৮ ম্যাচের তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। দুইয়ে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬১ আর শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট সর্বোচ্চ ৬৯। অ্যাতলেতিকো আর বার্সা রিয়ালের থেকে এক ম্যাচ কম খেলেছে।