Rajnikant

ভারতের দক্ষিণি সিনেমার জনপ্রিয় অভিনেতা রজনীকান্তকে সমন জারি করেছেন আদালত। ৮ মার্চ, মঙ্গলবার নামিল নাড়ুর মুদুরাই অ্যাডিশনাল মুনসিফ কোর্টে এ অভিনেতাকে হাজির থাকার জন্য সমন জারি করা হয়েছে।
এক প্রতিবেদনে জানা গেছে, রজনীকান্ত অভিনীত লিঙ্গা সিনেমার গল্পচুরি করা হয়েছে এমন একটি মামলার সূত্র ধরে তাকে আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু রজনীকান্ত নয় মামলার বাদি কেআর রবি রথিনামসহ লিঙ্গা সিনেমার প্রযোজক রকলিন ভ্যাঙ্কটেশ, বি পনকুমার, পরিচালক কেএস রবিকুমার এবং সাউথ ইন্ডিয়ান ফিল্ম রাইটার্স অ্যাসোসিয়েশন ডিরেকটরের সভাপতিকেও আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
বিচারক জানিয়েছেন, মাদ্রাজ হাই কোর্ট গত মাসে আাগমী ৩০ এপ্রিলের মধ্যে বিচার কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন। এ কারণে তিনি মঙ্গলবার সবাইকে আদালতে হাজির হওয়ার সমন জারি করেছেন।
এর আগে মামলার বাদি রবি রথিনাম অভিযোগ করেছিলেন লিঙ্গা সিনেমার নির্মাতারা তার স্ক্রিপ্ট চুরি করেছেন। এ জন্য ২০১৪ সালের ডিসেম্বরে তিনি হাই কোর্টে গিয়েছিলেন এবং আদালতের কাছে আবেদন করেছিলেন সিনেমাটি মুক্তির আগেই নির্মাতারা যেন তাকে ৫ কোটি টাকা ড্রাফট এবং আরো ৫ কোটি টাকা ব্যাংক গ্যারান্টি হিসেবে দেন।
সে সময় সিনেমাটি দ্রুত মুক্তি দেওয়ার জন্য প্রযোজকরা আদালতের আদেশ অনুযায়ী ব্যাংক গ্যারান্টি হিসেবে এক কোটি টাকা দিতে রাজি হয়েছিলেন। পাশাপাশি এ আদেশের বিরুদ্ধে ২০১৫ সালের ২০ মার্চ সুপ্রীম কোর্টে আপিল করেছিলেন এবং মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার জন্য আদালতের কাছে আবেদন করেছিলেন।