messi_bg_672102388চলতি মৌসুমে দুর্বার গতিতে ছুটছে বার্সেলোনা। শনিবার গেটাফেকে আধ ডজন গোলে ভাসিয়ে লা লিগায় টানা দ্বাদশ জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। ফুটবল ক্লাব বার্সেলোনার হয়ে প্রায় সব রেকর্ডের মালিকই লিওনেল মেসি। আসলে ফুটবল বিশেষজ্ঞরা বলে থাকেন মেসি রেকর্ডের কাছে যান না, রেকর্ডই মেসির কাছে আসে। বার্সা সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে অপরাজিত থাকার রেকর্ডটাও নিয়ে গেছে ৩৭ ম্যাচ পর্যন্ত। তবে বার্সার সর্বশেষ গেটাফের বিপক্ষে ম্যাচে এমন একটি রেকর্ডের মালিক হলেন মেসি, যেটি তিনি কখনই চাননি।
শনিবার রাতে গেটাফের বিপক্ষে বার্সা ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় পায়। দলের এ জয়ের একটি গোল ও তিনটি গোলে সহায়তা করেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে ম্যাচে একটি পেনাল্টি মিস হয় মেসির পা থেকে। এরই ফলে বাজে একটি রেকর্ডের মালিক বনে যান তিনি।
গেটাফের বিপক্ষে ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি পেয়েছিল বার্সা। কিন্তু পেনাল্টি মিস করেন লিওনেল মেসি। এর মধ্যে দিয়ে ক্লাবের সঙ্গে মেসিও একটি লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছেন।
চলতি মৌসুমে এ নিয়ে লা লিগায় অষ্টম পেনাল্টি মিস করল বার্সেলোনা, যা লিগে এক মৌসুমে কোনো স্প্যানিশ ক্লাবের সর্বোচ্চ। লা লিগার ইতিহাসে আর কোনো ক্লাবই এক মৌসুমে ৮টি পেনাল্টি মিস করেনি। এর আগে লিগে বার্সার হয়ে সাতবার পেনাল্টি মিস করে সবার ওপরে ছিলেন সাবেক ক্যামেরুণ স্ট্রাইকার স্যামুয়েল ইতো।
এদিকে মেসির পাশাপাশি এদিন বার্সাও একটি বাজে রেকর্ডের সাক্ষী হলো। লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ আটবার পেনাল্টি মিস করা দল এখন লুইস এনরিকের শিষ্যরা।