amin khan 51 date of birth৫২ বছরে পা রাখলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান। একেবারে ঘরোয়া ও সাদামাটা পরিবেশে কেক কেটে নিজের ৫১তম জন্মদিনটি উদযাপন করলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত তারকা অভিনেতা আমির খান। এদিন ছেলের আঁকা ছবি দিয়ে বানানো টি-শার্ট পরে সংবাদ সম্মেলনে অংশ নেন এবং কেক কাটেন তিনি। সেই টি-শার্টে লেখা ছিলো ‘আজাদ লাভস পাপা (আজাদ বাবাকে ভালোবাসে)’। এদিনটি মা জিনাত হুসেইনকে উৎসর্গ করে দিয়েছেন আমির। জন্মদিন উপলক্ষে তার জীবনের সবচেয়ে বড় ইচ্ছের কথাও জানালেন এ অভিনেতা।
জন্মদিনকে ঘিরে এমনিতেই সকাল থেকে আমির খানের মুম্বাইয়ে বান্দ্রার বাসার চারদিকে জড়ো হতে থাকেন মিডিয়া কর্মীরা। গণমাধ্যম কর্মীদের ছাড়াও এসময় প্রচুর ভক্ত অনুরাগীদেরও দেখা মেলে। কিন্তু নিরাপত্তারে স্বার্থে শুধু আমিরের জন্মদিন উপলক্ষ্যে তার মুম্বাইয়ে বাড়িতে প্রবেশাধীকার পান সব সাংবাদিক ও ফটোজার্নালিস্টরা। তাদের সঙ্গে নিজের একান্ন তম জন্মদিনের কেক কাটেন তিনি।
এ সময় সাংবাদিকরা আমিরকে জিজ্ঞাসা করেন তার কোনো ইচ্ছে অপূর্ণ রয়েছে কিনা? এমন প্রশ্নের উত্তরে আমির খান বলেন, ‘আজকের দিনে আমার সবচেয়ে বড় ইচ্ছে আমার মাকে বেনারসের তার পূর্বপুরুষের বাড়িটি কিনে দেয়া।’
বেনারসের এই বাড়িতে তার মায়ের শৈশব কেটেছে। আমির যখন এই বাড়িটি দেখেন, তখন থেকেই বাড়িটির ছবি তার মনে গেঁথে গেছে বলেও জানান তিনি।
আমির আরো জানান, বেনারস জায়গাটি তার খুব প্রিয়। সেখানকার সৌন্দর্য, ইতিহাস তাকে মুগ্ধ করে। সেখানে নিজের একটি বাড়িও নির্মাণ করতে চান এ অভিনেতা। আমির মনে করেন, তার এই ইচ্ছে নিশ্চয় একদিন পূরণ হবে।
বয়সের হাফ সেঞ্চুরি করলেও এখনো যেন চির তরুণ এ অভিনেতা। বক্স অফিসেও তিনি সমান সফল। আমির খান অভিনীত সর্বশেষ সিনেমা পিকে বক্স অফিসে রেকর্ড গড়েছে। তার পরবর্তী সিনেমা দাঙ্গাল। এ সিনেমার শুটিং নিয়েই বর্তমানে ব্যস্ত সময় পার করছেন তিনি। চলতি বছরে বড়দিনে মুক্তি পাবে সিনেমাটি।