barca -yealo sabmerinস্প্যানিশ লা লিগায় হোঁচট খেয়েছে বার্সেলোনা। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকেও ভিয়ারিয়ালের মাঠে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে কাতালান শিবির। রোববার রাতে বার্সাকে স্বাগত জানিয়েছিল ভিয়ারিয়াল। এই ম্যাচে জয়ের মাধ্যমে লিগ টেবিলে ১১ পয়েন্ট এগিয়ে যেত মেসি-নেইমাররা। কিন্তু শেষ পর্যন্ত স্বাগতিকরা তাদেরকে আটকে দিল।
লা লিগার চলতি মৌসুমে ২৯ ম্যাচে সর্বোচ্চ ৭৫ পয়েন্ট নিয়ে মাঠে নামে এক মৌসুমে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকা বার্সা। এ ম্যাচে জয়বঞ্চিত হওয়ায় কাতালানদের সংগ্রহ বেড়ে দাঁড়ালো ৭৬।
কাতালানদের প্রথম একাদশে মাঠে নামেন ক্লদিও ব্রাভো, রোবার্তো, জেরার্ড পিকে, হাভিয়ের মাসচেরানো, জরদি আলবা, ইভান রেকিটিক, বুসকেটস, আরদা তুরান, লিওনেল মেসি, নেইমার এবং লুইস সুয়ারেজ।
তারকাখচিত দল নিয়ে প্রথমেই লিড নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। খেলার ২০ মিনিটের মাথায় রেকিটিকের গোলে লিড নেয় বার্সা। ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সাকে এগিয়ে নেন ব্রাজিল তারকা নেইমার। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লুইস এনরিকের শিষ্যরা।
বিরতির পর ম্যাচের ৫৭ মিনিটে বাকাম্বুর গোলে ম্যাচে ফেরে স্বাগতিক ভিয়ারিয়াল। ৬৩ মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। বার্সার বদলি খেলোয়াড় জেরেমি ম্যাথিউয়ের আত্মঘাতি গোলে ২-২ এ সমতায় আসে ভিয়ারিয়াল।
ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে, ভিয়ারিয়ালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকা বার্সেলোনা।