স্বাধীনতা দিবসে চলতে হবে বিকল্প পথে


Gulisthan.jpgমহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজধানীবাসীকে যানবাহন নিয়ে বিকল্প পথে চলার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বৃহস্পতিবার ডিএমপির গণমাধ্যম শাখা থেকে কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সামরিক ও আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিকরা, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তি রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ওই অনুষ্ঠানে যোগ দিতে আসা অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য বঙ্গভবনের আশপাশ এলাকায় চলাচলরত গাড়ি চালকদের ওইদিন বেলা ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বিকল্প পথে চলার অনুরোধ করা হলো।
বিকল্পপথ : জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহন প্রবেশ করতে পারবে।
আহাদ বক্স থেকে ইত্তেফাক পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে। পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক অভিমুখি কোনো প্রকার যানবাহন চলাচল করবে না।
শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্থানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে। কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তায় চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।
দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখি ও ২৪ তলা থেকে রাজউক অভিমুখি বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না। এ ট্রাফিক ব্যবস্থাপনার ফলে এসব রাস্তা ও এলাকাগুলোতে যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন সৃষ্টি হবে। নিরাপত্তার স্বার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এ জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশও করেছে। সেই সঙ্গে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থায় নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s