Win1458749868জয়ের বন্দেরেই পৌঁছে গিয়েছিল বাংলাদেশ। ৩ বলে প্রয়োজন ছিল ২ রান। কিন্তু মুশফিক-মাহমুদউল্লাহ রিয়াদের মতো দুই সিনিয়র খেলোয়াড় মাথা ঠান্ডা রাখতে পারলেন না। পর পর দুই বলে আউট হয়ে সাজঘরে ফিরে গেলেন তারা। সঙ্গে বাংলাদেশের দুর্ভাগ্যকেও টেনে আনলেন। শেষ বলে ১ বলে প্রয়োজন ২ রান। কিন্তু ক্রিজে তখন শুভাগত হোম ও মুস্তাফিজুর রহমান। ব্যাটে বল লাগাতে পারলেন না শুভাগত। বল ধোনির হাতে জমা পড়লো। ম্যাচটা অন্তত টাই করার জন্য রান নিতে ছুটলেন বাংলাদেশের দুই ব্যাসম্যান। কিন্তু মুস্তাফিজ দৌড় শুরু করতে দেরি করেছিলেন। রান আউট হয়ে গেলেন তিনি। টি২০ বিশ্বকাপে ভারতের কাছে মাত্র ১ রানে ম্যাচ হেরে গেল বাংলাদেশ।
বিশ্বকাপের সুপার টেনের তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস নামক ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হন মাশরাফি বিন মুর্তজা।  তিনি ভারতের অধিনায়ক ধোনিকে ব্যাট করতে আমন্ত্রণ জানান।
টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে ভারত। বাংলাদেশ ১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রানে থামে। ফলে ১ রানে হেরে যায় বাংলাদেশ।
দলীয় ১১ রানে অশ্বিনের বলে পান্ডের হাতে ক্যাচ দিয়ে আউট হন মিথুন আলী (১)। এরপর দলীয় ৫৫ রানে জাদেজার বল এগিয়ে এসে খেলতে গিয়ে স্ট্যাম্পড হন তামিম ইকবাল (৩২)।
দলীয় ৬৯ রানে রায়নার বলে স্ট্যাম্পড হন সাব্বির রহমান (২৬)। ৮৭ রানের মাথায় জাদেজার বলে বোল্ড হয়ে যান মাশরাফি (৬)। আর ৯৫ রানের মাথায় অশ্বিনের বলে রায়নার হাতে ক্যাচ দিয়ে আউট হন সাকিব আল হাসান (২২)।
১২৬ রানের মাথায় আউট হন সৌম্য সরকার। ১৪৫ রানের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম আউট হন। শেষ বলে জয়ের জন্য ২ রান প্রয়োজন ছিল। কিন্তু বাংলাদেশ সেটা নিতে ব্যর্থ হয়। শেষ বলে রান আউটে কাটা পড়েন মুস্তাফিজুর রহমান। ফলে ১ রানে হেরে যায় বাংলাদেশ।
অশ্বিন (৫) ও ধোনি (১৩) রানে অপরাজিত থাকেন। বল হাতে বাংলাদেশের আল-আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান ২টি করে উইকেট নেন।
টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৪২ রানে মুস্তাফিজের দ্বিতীয় ওভারের শেষ বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে আউট হন রোহিত শর্মা (১৮)। দলীয় ৪৫ রানের সময় সাকিবের বলে এলবিডবিøউর শিকার হয়ে মাঠ ছাড়েন  শিখর ধাওয়ান (২৩)। দলীয় ৯৫ রানের মাথায় শুভাগত হোমের বলে সরাসরি বোল্ড হয়ে যান কোহলি। এরপর দলীয় ১১২ রানের মাথায় পর পর দুই বলে রায়না ও পান্ডেকে সাজঘরে ফেরান আল-আমিন।
দলীয় ১১৭ রানের মাথায় মাহমুদউল্লাহর বলে আল-আমিনের হাতে ক্যাচ দিয়ে আউট হন যুবরাজ।
বাংলাদেশ দলে আজ একটি পরিবর্তন আছে। সাকলাইন সজীবের পরিবর্তে দলে ঢুকছেন তামিম ইকবাল। ভারত দলে আজ কোনো পরিবর্তন নেই। পাকিস্তানের বিপক্ষে ইডেন গার্ডেনে যে দল নিয়ে মাঠে নেমেছিল সেই অপরিবর্তিত দল নিয়েই আজ খেলছে তারা।
বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, শুভাগত হোম চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান।
ভারতীয় দল: রোহিত শর্মা, শেখর ধাওয়ান, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনী, হার্দিক পান্ডিয়ে, রবিন্দ্রর জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আশিষ নেহরা, জাসপ্রিত বুমরাহ।