6 tarokaশাকিব খান, ডিপজল, জয়া আহসান, বাপ্পি, মাহি ও ইমন- চলচ্চিত্রের এই ছয় তারকা একইদিনে আসছেন রূপালি পর্দায়। পহেলা বৈশাখ উপলক্ষে আগামী ৮ এপ্রিল মুক্তি পাচ্ছে এই ছয় তারকার দুই ছবি। সব মিলিয়ে তারকানির্ভর ছবি দুটিকে ঘিরে দর্শকের কৌতুহলও কম নয়!
দীর্ঘদিন পর চলচ্চিত্রে ফিরছেন জনপ্রিয় খলনায়ক ডিপজল। জাকির হোসেন রাজুর ‘অনেক দামে কেনা’তে বাপ্পি ও মাহির পাশাপাশি গুরুত্বপূর্ণ ইতিবাচক চরিত্রে হাজির হচ্ছেন তিনি।
এদিকে বাপ্পির ছবি নিয়মিত মুক্তি পাচ্ছে। তার দর্শক আলাদা। ‘কৃষ্ণপক্ষ’র পর বাণিজ্যিক ঘরানার ছবিতে অন্ধ তরুনীর চরিত্রের মাধ্যমে মাহির ফেরা হচ্ছে ‘অনেক দামে কেনা’ দিয়ে। সব মিলিয়ে হলিউডের ‘সিটি লাইট’ ছবিটির অনুকরণ কেমন জমলো সেটাও দেখার প্রতীক্ষায় আছেন দর্শক।
একই দিনে মুক্তি পেতে যাওয়া ‘পূর্ণ্যদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’-এর মধ্য দিয়ে জয়া অাহসান ফিরছেন দেশের প্রেক্ষাগৃহে। ‘জিরো ডিগ্রী’র পর তিনি শুধু কাজই করেছেন দুই বাংলায়। ওপার বাংলার ‘রাজকাহিনি’ তাকে সমালোচনা এনে দিয়েছে। তাই সাফিউদ্দিন সাফির ‘পূর্ণ্যদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’ছবিটি তার জন্য একধরনের চ্যালেঞ্জ। প্রথম কিস্তির জন্য আলোচনা-সমালোচনা দুই-ই শুনেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী। দেখা যাক, এবার কী ঘটে তার ভাগ্যে।
শাকিব খান বরাবরের মতো বড় পরিসরে আবার আসছেন পর্দায়। ‘পূর্ণ্যদৈর্ঘ্য প্রেমকাহিনি-২’-এর গান ও ট্রেলারে দেখা ‘ক্রিকেটার শাকিব’কে ঘিরে ভক্তদের আগ্রহ তুঙ্গে। সব মিলিয়ে পরীক্ষায় পাশ নম্বর তোলার চাপে থাকতে হবে কিংখানকে। চাপটা একটু বেশি এ কারণে যে, জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘অনেক দামে কেনা’র সঙ্গে মুক্তি ফ্রেন্ডস মুভিজের এই ছবিটি।
এদিকে প্রথম সপ্তাহে প্রেক্ষাগৃহ প্রাপ্তিতে এগিয়ে থাকার ওপরও নির্ভর করে ছবির অনেক কিছু। সব মিলিয়ে ‘ঢিমেতালে চলা’র দিনগুলিতে একটু হলেও চলচ্চিত্র অঙ্গনে ‘বাজার গরম’ করার প্রয়াস এনেছে একই দিনে তারকা নির্ভর দুই ছবির মুক্তির ঘোষণা। অবশ্য এ নিয়েও যুক্তি দিচ্ছেন অনেকে যে, শেষ পর্যন্ত যেকোনও একটি ছবির মুক্তি পিছিয়েও গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। অনেকে প্রশ্ন তুলেছেন, একই দিনে ছয় তারকার দুই ছবি, চলবে তো?