mustafij (sh)দেশের বাইরে টি-২০ বা যে কোনো লিগে খেলার প্রথম অভিজ্ঞতাতেই সফল মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের এ বাঁহাতি পেসার মঙ্গলবার প্রথমবার খেলেছেন ভারতের আইপিএলে। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে বল হাতে নিজের জাত ঠিকই দেখিয়েছেন তিনি। বেঙ্গালুরুর নির্জলা ব্যাটিং উইকেটে হায়দরাবাদের বোলারদের নির্বিবাদে পিটিয়েছেন এবি ডি ভিলিয়ার্স ও কোহলিরা।
কিন্তু সেখানে ব্যতিক্রম মুস্তাফিজ। যার সামনে নতজানু হতে হয়েছে কোহলিদের ব্যাট। ৪ ওভারে ২৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। পরপর দুই বলে নিয়েছেন উইকেট। আইপিএলে তার প্রথম শিকার হাল সময়ের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। পরের বলে শেন ওয়াটসনকে ফেরান মুস্তাফিজ।
বাংলাদেশের কাটার স্পেশালিস্টের এমন বোলিংয়ের পরও রয়্যাল চ্যালেঞ্জার্স  বেঙ্গালুরুর কাছে মঙ্গলবার রাতে ৪৫ রানে হেরে গেছে হায়দরাবাদ। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২২৭ রান করে কোহলির দল বেঙ্গালুরু। জবাবে ৬ উইকেট হারিয়ে হায়দরাবাদের ইংনিস থামে ১৮২ রানে। ডি ভিলিয়ার্স ম্যাচ সেরা হন।
হায়দরাবাদের পক্ষে অধিনায়ক ওয়ার্নার সর্বোচ্চ ৫৮ রান করেন। হেনরিকস ১৯ রান করেন। শেষ দিকে মরগানের অপরাজিত ২২, আশিষ রেড্ডির ৩২, করন শর্মার অপরাজিত ২৬ রানের ইনিংসে পরাজয়ের ব্যবধান কমায় হায়দরাবাদ। বেঙ্গালুরুর ওয়াটসন ও চাহাল ২টি করে উইকেট নেন।
এর আগে ডি ভিলিয়ার্সের ৪২ বলে ৮২ (৭ চার, ৬ ছয়), কোহলির ৫১ বলে ৭৫ (৭ চার, ৩ ছয়) ইনিংসে বড় স্কোর পায় বেঙ্গালুরু। তারা দুজনে দ্বিতীয় উইকেটে ১৫৭ রানের জুটি গড়েন। স্কোরটা দুশো পেরিয়েছে অবশ্য তরুণ সরফরাজ খানের ব্যাটে। কিছুদিন আগে অ-১৯ বিশ্বকাপ খেলে যাওয়া সরফরাজ ১০ বলে অপরাজিত ৩৫ রান করেন। ভুবনেশ্বর কুমারের এক ওভারেই নিয়েছে ২৮ রান। ওয়াটসন ১৯ রান করে। হায়দরাবাদের পক্ষে মুস্তাফিজ ও ভুবনেশ্বর ২টি করে উইকেট পান।
ম্যাচসেরা নির্বাচিত হন এবি ডি ভিলিয়ার্স।