salman-mousumi
নতুন সালমান-মৌসুমীর খুঁজে চলছে প্রশিক্ষণ….

বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল আর তুমুল জনপ্রিয় অভিনেতা হিসেবে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ ও বর্তমানেও জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। যাদের নিজ হাতে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে বাংলা চলচ্চিত্রে পরিচয় করিয়ে দিয়েছিলেন দেশের প্রখ্যাত নির্মাতা সোহানুর রহমান সোহান। আবারও তিনি কিংবদন্তি অভিনেতা সালমান ও মৌসুমীর মত অভিনেতা-অভিনেত্রী খোঁজার মিশনে নেমেছেন এই নির্মাতা।
শুধু সালমান শাহ্ নয়, নির্মাতা সোহানের হাত ধরে বাংলা চলচ্চিত্রে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন মৌসুমী, শাকিল খান, পপি, ডন, ফেরদৌস এমনকি বর্তমান শীর্ষ নায়ক শাকিব খানও। বাংলা চলচ্চিত্রে এমন অসংখ্য তারকার আবিস্কারক এবার তাদের মত তারকা খোঁজার মিশনে গড়ে তুলেছেন ‘ইউনিভার্সাল পারফর্মিং আর্টস ইনস্টিটিউট’। যেখান থেকে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে বেরিয়ে আসবে আগামী দিনের সালমান শাহ কিংবা মৌসুমীর মত অভিনো অভিনেত্রীরা।
তারকা আবিস্কারের এই প্রশক্ষিণ কেন্দ্র নিয়ে সোহানুর রহমান বলেন, ‘চলচ্চিত্রের শুরু থেকে এখনো চলছে শিল্পী সংকট। একটা চলচ্চিত্র বানানোর চিন্তা করলে শিল্পী খুঁজে পাওয়া যায় না। তাই আমার এ পদক্ষেপ। আমি সারা জীবনই চেষ্টা করেছি নতুন নতুন চলচ্চিত্রে নতুন নতুন শিল্পী নিয়ে কাজ করতে। যাতে করে চলচ্চিত্রে শিল্পীর অভাব না থাকে।
উল্লেখ্য, অভিনয়, নাচ, ফাইট, চলচ্চিত্র পরিচালনা ও নাটক পরিচালনাসহ নানা বিষয়ে ৬ (ছয়) মাসের টেকনিক্যাল ট্রেনিং কোর্সে প্রশিক্ষণ দিচ্ছেন সোহানের এই প্রতিষ্ঠান। পহেলা মে থেকে ৪র্থ ব্যাচের ভর্তি শুরু হবে। এর আগে এই প্রতিষ্ঠান থেকে বের হওয়ার পর বেশ কিছু শিল্পীকে সোহানুর রহমান সোহান নিজেই দিচ্ছেন অভিনয়ের সুযোগ।