Argentina.jpgকোপা আমেরিকা শতবার্ষিকীর বিশেষ আসরে দুর্দান্ত শুরু করলো আর্জেন্টিনা। দলের সবচেয়ে বড় তারকার অনুপস্থিতি বুঝতে দিলেন না আনহেল দি মারিয়া আর এভার বানেগা। এই দুই মিডফিল্ডারের দারুণ দুটি গোলে চিলিকে হারিয়ে কোপা আমেরিকায় দুর্দান্ত শুরু করেছে আর্জেন্টিনা।
বর্তমান চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে শিরোপা লড়াইয়ে নিজেদের শক্তিমত্তার কথা জানিয়ে রাখলো ২৩ বছর ধরে অপেক্ষায় থাকা আর্জেন্টিনা। তবে এ ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি আর্জেন্টিনার নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি।
মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার লেভাইস স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৮টায় মুখোমুখি হয় গত আসরের ফাইনালিস্টরা। গতবার চিলির বিপক্ষে ফাইনালে টাইব্রেকারে হেরে শিরোপা খোয়ায় আর্জেন্টিনা। তাই গ্রুপ ‘ডি’র এ ম্যাচটি অনেকটা প্রতিশোধও হলো আলবেসেলিস্তাদের।
এদিন ম্যাচের প্রথমার্ধ দু’দল বেশ কয়েকবার চেষ্টা করলেও গোলের দেখা পায়নি। তাই গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় তারা।
বিরতি থেকে ফিরে ম্যাচে আধিপত্য সৃষ্টি করে খেলতে থাকে ১৪বারের কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় ৫১ মিনিটে দলের লিড এনে দেন অ্যাঙ্গেল ডি মারিয়া। এভার বেনেগার থেকে বল পেয়ে দারুণভাবে গোলটি করেন পিএসজি মিডফিল্ডার।
ম্যাচের ৫৯ মিনিটে লিড দ্বিগুন করে আর্জেন্টিনা। এবার যেন প্রথম গোলের বিপরীত কিছু দেখা গেল। দ্বিতীয় গোলটি ডি মারিয়ার সাহায্যে স্কোর শীটে নাম লেখান বেনেগা।
২-০ গোলে যখন আর্জেন্টিনা জয়ের সুবাতাস পাচ্ছিল, ঠিক ম্যাচের অতিরিক্ত যোগ করা সময়ে একটি শান্তনার গোল পায় চিলি। অ্যারিয়েল ওরেলানার অ্যাসিস্ট থেকে বর্তমান চ্যাম্পিয়নদের একটি গোল পাইয়ে দেন পেদ্রো ফুয়েনজালিদা।
ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মার্টিনো শিষ্যরা। এদিকে গ্রুপ ‘ডি’র অন্য ম্যাচে বলিভিয়াকে ২-১ গোলে হারিয়েছে পানামা।