Rain1466928340.jpgগণভোটে ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার পক্ষে রায় হওয়ার পর দরপতন ঘটেছে পাউন্ড ও ইউরোর। তাই স্বাভাবিকভাবে মুদ্রা বিনিময় হার নিয়ে ইউরোপে যারা ছুটি কাটাতে যাবে তারা চিন্তিত। এর মধ্যে আবার চলতি মাসে ঝড়-বৃষ্টির কারণে পর্যটকের সংখ্যাও কমে গেছে ইতালির ভেনিসের কাছাকাছি দুটি সমুদ্র সৈকত এলাকায়।
পর্যটকদের টানতে অভিনব অফার দিয়েছে জেসলো শহরের দুটি সমুদ্র সৈকত এলাকার রিসোর্ট কর্তৃপক্ষ। সৈকতে সূর্যস্নানের সময় বৃষ্টি চলে আসে তাহলে পুরো অর্থই ফেরত দেবে কর্তৃপক্ষ।
গত শুক্রবার ‘ সূর্যস্নান করুন অথবা আপনার অর্থ ফেরত নিন’ নামে একটি বিশেষ অফার চালুর ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। যেসব পর্যটক সূর্যস্নানের জন্য এক ইউরো অতিরিক্ত প্রদান করবেন, বৃষ্টি এলে তারা সেই অর্থ ফেরত পাবেন। তবে এর সঙ্গে শর্তও জুড়ে দেওয়া হয়েছে। বেলা ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে বৃষ্টি এলে এবং সারাদিনে বৃষ্টিপাতের পরিমান যদি তিন মিলিমিটার হয়, তাহলেই কেবল অর্থ ফেরত দেওয়া হবে।
প্রসঙ্গত, ভেনিসের কাছে অবস্থিত জিসলো রিসোর্টগুলোতে প্রতিবছর দুই কোটি পর্যটক আসে। কিন্তু চলতি মাসে টর্নেডোসহ বাজে আবহাওয়ার কারণে রিসোর্টগুলোতে পর্যটকের সংখ্যা কমে গেছে।