উনি ‘মিস হিটলার’


miss_hitler.jpg‘মিস হিটলার ২০১৬’ সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন স্কটল্যান্ডের  এক তরুণী। নব্য নাৎসিবাদ সমর্থক তরুণদের একটি গ্রুপ এ প্রতিযোগিতার আয়োজন করেছিল। ন্যাশনাল অ্যাকশন নামের শেতাঙ্গাবাদীদের ওই সংগঠনটি জানিয়েছে,  তাদের নারী সমর্থকরা খুব কমই পরিচিতি পেয়ে থাকে। তাই তাদের মধ্যে সচেতনতা বাড়াতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
সংগঠনটি বিজয়ীর নাম প্রকাশ করেনি। এমনকি ছবির প্রকাশ করলেও তাতে ওই তরুণীর মুখ অর্ধেক ঢাকা দেখা গেছে।
ন্যাশনাল অ্যাকশনের ওয়েবসাইটে বলা হয়েছে, ওই তরুণী তাদের জানিয়েছেন ইহুদিরা শত্রু এটা তিনি বিশ্বাস করতে চান না। বরং খ্রিস্টানদের সঙ্গে তাদের অনেক মিল রয়েছে। এরপরেও ইহুদিদের অপপ্রচার এতোটাই প্রকট যে তা এড়ানো সম্ভব নয়। তাই তিনি ন্যাশনাল অ্যাকশনে যোগ দিয়েছেন।
সুযোগ পেলে কাকে হত্যা করবেন এমন প্রশ্নের জবাবে ওই তরুনী জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের নাম বলেছেন। তিনি বলেন, ‘আমি মের্কেলকে তার প্রতিষ্ঠিত শরণার্থীদের একটি ক্যাম্পে রাখতে চাই এবং সারাজীবন সে যেন শরণার্থীদের লালন-পালন করতে পারে সে সুযোগ দিতে চাই।’
ইহুদিদের সংগঠন দ্য বোর্ড অব ডেপুটিস অব ব্রিটিশ জিউস এই সুন্দরী প্রতিযোগিতার নিন্দা জানিয়ে বলেছে, ‘ এটা পুরোপুরি বর্ণবাদী বিদ্বেষ ছড়ানোর ঘটনা। এটা এ যাবৎকালের সবচেয়ে কুৎসিত সুন্দরী প্রতিযোগিতা।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s