baahubali1.jpg২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সবচেয়ে আলোচিত সিনেমা বাহুবলি। মুক্তির পর দর্শক এবং সমালোচকদের বেশ প্রশংসা পেয়েছিল সিনেমাটি। সম্প্রতি সিনেমাটি মুক্তির এক বছর পুর্তি হয়েছে। এ নিয়ে ভক্তদের মধ্যে ছিল উন্মাদনা। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্নভাবে ভক্তরা সিনেমাটির এক বছর পুর্তিতে শুভেচ্ছা জানিয়েছেন।
এদিকে এক বছর পুর্তি উপলক্ষে কীভাবে সিনেমাটি তৈরি হয়েছিল তার একটি বিভিও  প্রকাশ করেছেন নির্মাতারা। ১ মিনিট ১৭ সেকেন্ড দৈর্ঘ্যের এ ভিডিওটিতে দেখানো হয়েছে বাহুবলি সিনেমার বিশেষ বিশেষ দৃশ্যের শুটিং।
গত বছর  ১০ জুলাই ভারতজুড়ে প্রায় ৪ হাজার পর্দায় এবং ভারতের বাইরে বেশ কয়েকটি দেশে বাহুবলি সিনেমাটি মুক্তি দেওয়া হয়। মুক্তির পর থেকেই একের পর এক নতুন রেকর্ড তৈরি করে সিনেমাটি। প্রথম দিনে সিনেমাটি আয় করে প্রায় ৬০ কোটি রুপি। যা ভারতের ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের নতুন রেকর্ড। প্রথম দিনের আয়ের দিক থেকে বাহুবলি ভেঙ্গেছে শাহরুখ খানের হ্যাপি নিউ ইয়ার এবং আমির খানের ধুম থ্রি-এর রেকর্ড।
বাহুবলি-দ্য বিগিনিং সিনেমাটিতে অভিনয় করেছেন প্রভাস, রানা দাগ্গুবতি, তামান্না, আনুশকা শেঠীসহ অনেকে। বর্তমানে চলছে বাহুবলি সিনেমার দ্বিতীয় কিস্তি বাহুবলি- দ্য কনক্লুশন সিনেমার শুটিং। ২০১৭ সালের ১৪ এপ্রিল মুক্তি পাবে এ সিনেমাটি।

দেখুন : বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার শুটিংয়ের ভিডিও