Mustafiz-1.jpgবাংলাদেশের কাটার মাস্টার খ্যাত পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান অভিষেকের অল্পদিনের মধ্যেই কুড়িয়েছেন ব্যাপক প্রশংসা। অভিষেকের এক বছরের মধ্যেই অংশ নিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে জয় করেছেন শিরোপাও। এরই মধ্যে দিয়ে তিনি জয় করে নিয়েছেন ক্রিকেট অঙ্গনের সকলের মন। আর ডাক পেয়েছেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে দল সাসেক্স থেকেও।আইপিএল থেকে ফিরে ইনজুরির ধকল কাটিয়ে উঠে সাসেক্সের হয়ে দুটি টি২০ ম্যাচ খেলেন ‍মুস্তাফিজ। কিন্তু এরপরই তিনি আবারও নতুন করে চোট পান। যার ফলে এ বছরের বাকিটা সময় তার আর মাঠেই নামা হবে না। কেননা যে ইনজুরিতে পড়েছেন তা সারাতে হলে যেতে হবে চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে।
মুস্তাফিজকে নিয়ে ভীষণ উচ্ছসিত সাসেক্স দলের প্রধান নির্বাহী জ্যাক টোমাজি। ফিজের পারফরম্যান্সে তিনি এতোটাই মুগ্ধ যে তাকে তুলনা করে ফেললেন ক্রিকেটের কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও ফুটবলের কিংবদন্তি ডেভিড বেকহামের সঙ্গে।
টোমাজি একটি সাক্ষাতকারে বলেন, ‘তিনি (মুস্তাফিজ) এমন একজন মানুষ যে ডেভিড বেকহামের মতো। সে এমন একজন যে কিনা শচীন টেন্ডুলকার এবং ক্রিস গেইলের মতো। সে এই উচ্চতারই দাবিদার। এবং অবশ্যই তিন একজন বাংলাদেশি এবং সত্যিকারের একজন সুপারস্টার।’
তবে টোমাজি মুস্তাফিজের ইনজুরি নিয়ে মন্তব্য করতে নারাজ। তিনি জানান এটা তার ব্যক্তিগত বিষয়। ইনজুরি নিয়ে সে বিসিবির সঙ্গে আলোচনা করছে। তারাই বুঝবে মুস্তাফিজের জন্য কোনটা ভালো হবে।
কিন্তু মন্তব্য করতে না চাইলে মুস্তাফিজের প্রয়োজনে অবশ্যই তার পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন টোমাজি। এমনকি মুস্তাফিজের চিকিৎসার ব্যয়ভার বহন করতেও রাজি তারা।
মুস্তাফিজে এতটাই বিমোহিত হয়েছে সাসেক্স দলটি যে আগামী মৌসুমেও তাকে পেতে আগ্রহী। আগামী বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির পরই তাদের হয়ে ঘরোয়া টি২০ লিগে খেলাতে চায় মুস্তাফিজকে তারা। তবে এ মুহূর্তে ইনজুরিতে পড়ে দেশের হয়ে আসন্ন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজেই অনিশ্চিত হয়ে পড়েছেন এ বিস্ময়বালক।