turmp-hakerভার্চুয়াল দুনিয়ার ত্রাস, বিশ্বের একমাত্র মুখোশধারী এবং বিশ্বের এক নম্বর হ্যাকিং দলের নাম ‘অ্যানোনিমাস’। শীর্ষ এই হ্যাকার সংগঠনটি এবার ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দিয়েছে এবং ট্রাম্পকে প্রকাশ্যে হুমকি দিয়েছে তার গোপন তথ্য ফাঁস করার। হ্যাকার গ্রুপটি তাদের এক টুইট বার্তায় জানায়, ‘আপনার (ট্রাম্প) সঙ্গে রাশিয়ার অর্থনৈতিক এবং ব্যক্তিগত গোপন সম্পর্ক রয়েছে এবং শিশু পাচার ও মানি লন্ডারিংয়ের সঙ্গেও আপনি জড়িত। কোনো তথ্যই মুছে যায়নি। আগামী চার বছর আপনাকে এর জন্যই ভুগতে হবে।’
এ ব্যাপারে ট্রাম্পের কোনো মন্তব্য পাওয়া যায়নি। আর ট্রাম্পের এসব তথ্য কবে প্রকাশ করা হবে, সে ব্যাপারেও কিছু জানায়নি হ্যাকার গ্রুপটি।
সম্প্রতি ট্রাম্প বিদায়ী সিআইএ প্রধান জন ব্রেনানকে কটাক্ষ করে দেওয়া এক টুইট বার্তায় লিখেছিলেন ‘ইনিই কি ‘ফেক নিউজ’ এর তথ্য ফাঁসকারী?’ এরপরই ট্রাম্পের সিক্রেট প্রকাশের এই হুমকি দেয় অ্যানোনিমাস।
‘ফেক নিউজ’ হল একটি রিপোর্ট, যা ব্রিটিশ গুপ্তচর ক্রিস্টোফার স্টিল প্রকাশ করেছিল। সেখানে বলা হয়েছিল ট্রাম্প প্রস্টিটিউটদের টাকার বিনিময়ে মস্কোতে হোটেল বিছানায় প্রস্রাব করায়, যা ছিল প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার বিরুদ্ধে নোংরা প্রতিবাদের অংশ। কারণ ওই হোটেলের ওই রুমে বারাক ওবামা ছিলেন। এই খবরের প্রেক্ষিতে ট্রাম্প এটাকে উড়ো খবর বলে উড়িয়ে দেন এবং সিএনএন এর ওপর আক্রোশ প্রকাশ করেন এমন নিউজ প্রকাশের জন্য।
এদিকে, ট্রাম্পকে হুমকি দেওয়ার ঘটনা অ্যানোনিমাসের এটাই প্রথম নয়। এর আগে ২০১৬ সালে হ্যাকার গ্রুপটি ট্রাম্পের ওয়েবসাইট হ্যাক করে তথ্য ফাঁসের হুমকি দিয়েছিল।

Advertisements