barca-kopa-delreস্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ বিশ্বের যে কোনো বড় ক্লাবের জন্যই ত্রাস। ইউরোপের জায়ান্টক্লাবগুলোর মতো তারাও শিরোপার অন্যতম দাবিদার। স্প্যানিশ কোপা দেল’রের সেমিফাইনালের প্রথম লেগে গতকাল রাতে শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয়েছে বার্সেলোনা। ভিসেন্তে ক্যালদেরনের হাড্ডাহাড্ডি ওই লড়াইয়ে ২-১ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। কোপা দেল’রের ফাইনাল নিশ্চিত করার পথে বার্সার হয়ে একটি করে গোল করেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। অন্যদিকে স্বাগতিক অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে একমাত্র গোলটি করেন আঁতোয়ান গ্রিজমান।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৭ মিনিটেই লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।হাভিয়ের মাশ্চেরানোর বাড়িয়ে দেওয়া বল থেকে দারুণ নৈপুণ্যে অ্যাটলেটিকোর জাল কাঁপান উরুগুয়ের এ স্ট্রাইকার। ম্যাচের ৩৩ মিনিটে ভিসেন্তে ক্যালদেরনের দর্শকদের আরও একবার স্তব্দ করে দেন বার্সা শিবিরের সেরা স্ট্রাইকার মেসি। ইভান রাকিতিচের কাছ থেকে পাওয়া বল নিয়ে ডি বক্সের বাইরে থেকে বা পায়ের দারুণ ফিনিশিংয়ে স্কোরলাইন ২-০ করেন আর্জেন্টাইন সুপারস্টার।
বিশ্রাম শেষে মাঠে নেমে চেনামাঠে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচের ৫৯ মিনিটে গ্রিজমানের নৈপুণ্যে লড়াইয়ে ফেরে স্বাগতিকরা। বাঁ-দিক থেকে ডিয়েগো গডিনের হেড করে ছয় গজ বক্সে বাড়ানো বল ফিরতি হেডে জালে জড়ান ফরাসি তারকা। ছয় মিনিট পর গ্রিজমানের আরও একটি গোল দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক।
ম্যাচের শেষ ১০ মিনিটে দু’দলের খেলোয়াড়রা দুর্দান্ত লড়াই করলেও গোলের দেখা পায়নি কোনো দলের খেলোয়াড়রা। ফলে ২-১ ব্যবধানে হারের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদকে। অন্যদিকে সেমিফাইনালের প্রথম লেগে জিতে কোপার ফাইনালে এক পা দিয়ে রাখল লুইস এনরিকের বার্সেলোনা।

Advertisements