ami-qraus-rosneth
অ্যামি ক্রাউস রোসেনথান

অ্যামি আর জেসন। ভালোবেসে বিয়ে করেছিলেন ২৬ বছর আগে। স্বপ্ন দেখেছিলেন সারাটা জীবন সঙ্গ দেবেন একে অপরকে। কিন্তু তাঁদের স্বপ্নের পথের কাঁটা হয়ে দাঁড়ালো মরণব্যাধি ক্যানসার। অ্যামি ক্রাউস রোসেনথান একজন লেখিকা। জেসনের সঙ্গে সুখের জীবন পাড়ি দিতে দিতে কখন যে শরীরের মধ্যে মরণব্যাধি ক্যান্সার দানা বেঁধেছে তা জানতে পারেননি তিনি। চিকিৎসক বলছে হাতে সময়ও বেশি নেই। কিন্তু তাঁর মৃত্যুর পর কে দেখে রাখবে জেসনকে, এমন চিন্তায় পড়লেন অ্যামি। তাই ভালোবাসার মানুষটির জন্য নতুন জীবনসঙ্গিনী খুঁজতে নামলেন তিনি। তাঁর ভাষায় ‘ভালোবাসার নতুন গল্প’ হবে সেটি।
স্বামীর জন্য সঙ্গী খুঁজতে সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্টকে একটি লেখা পাঠান অ্যামি। ওই লেখায় তিনি বলেন, ‘অসাধারণ এক মানুষের সঙ্গে আমি বিবাহিতজীবনের ২৬ বছর কাটিয়েছি। আরো ২৬ বছর তাঁর সঙ্গে কাটানোর পরিকল্পনা করছিলাম আমি।’
ইনডিপেনডেন্টে ওই লেখায় অ্যামি আরো জানান, তিনি কখনোই টিন্ডার, বাম্বল অথবা ই-হারমোনি মতো ডেটিং ওয়েবসাইট ব্যবহার করেননি। কিন্তু গত নয় হাজার ৪৯০ দিন একই বাসায় একসঙ্গে থাকার অভিজ্ঞতা থেকে (ইনডিপেনডেন্ট) সর্বসাধারণের জন্য জেসনের একটি প্রোফাইল খুলব।
জেসনের যেসব দিকগুলো তিনি পছন্দ করেন তাঁর একটি তালিকাও বানিয়েছেন অ্যামি। এ ছাড়া সঙ্গী হিসেবে জেসন কেন ভালো তাঁর একটি তালিকাও বানিয়েছেন তিনি।

Advertisements