সমালোচনা নিয়ে ভাবি না : মেসি


messi1আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে নিজের সেরাটাই উজাড় করে দেন। দল ভালো করলে প্রশংসার বানে ভাসেন লিওনেল মেসি। আর দল খারাপ করলে পুরনো সমালোচনা শুরু হয় নতুন করে। সমালোচকদের কণ্ঠে বাজে- ক্লাব বার্সেলোনায় শতভাগ দিয়ে খেলেন মেসি; আর জাতীয় দলে তেমনটা দেন না! তবে এমন সমালোচনার তোয়াক্কা করেন না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।
সম্প্রতি নিজ ক্লাব বার্সেলোনার হয়ে ফর্মের তুঙ্গেই রয়েছেন মেসি। তবে জাতীয় দল আর্জেন্টিনার হয়ে নিজেকে মেলে ধরতে ফের ব্যর্থ হচ্ছেন।
বিশ্বসেরা এ স্ট্রাইকার আলবেসেলিস্তাদের হয়ে এখন পর্যন্ত একটি সাফল্যই পেয়েছেন। ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণ জয়ই তার একমাত্র অর্জন। যেখানে তার অধীনে ২০১৪ বিশ্বকাপের ফাইনাল ও ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে গিয়েও ব্যর্থ ম্যারাডোনার দেশ।
বর্তমানে আর্জেন্টিনার হয়ে নিষেধাজ্ঞার মধ্যে আছেন মেসি। চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রেফারিকে গালি দেওয়ার অভিযোগে নিষিদ্ধ হন তিনি। এ নিয়েও সমালোচনা হয়েছে তার নামে। তবে ২৯ বছর বয়সী এ তারকা মনে করেন না এমন সমালোচনার দ্বারা তার ক্ষতি হচ্ছে, ‘আমার বিরুদ্ধে যে সমালোচনা করা হচ্ছে, তা নিয়ে আমি উদ্বিগ্ন নই। কারণ আমি জানি আসলে কি হয়েছে।’
মেসি আরও বলেন, ‘আমি মনে করি সমর্থকরা সবসময় আমাদের জয় চায় ও আমাদের থেকে শিরোপা আশা করে। কিন্তু জাতীয় দলের হয়ে যারা খেলে তারও তো এটা আশা করে। ২০০৮ সালের অলিম্পিক স্বর্ণ আমার কাছে অনেক কিছু। কারণ ক্যারিয়ারে ফুটবলাররা এটি একবারই খেলতে পারে।’

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s