c ronaldoচ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম লেগে মেসির রেকর্ডে ভাগ বসালেন ক্রিস্তিয়ানো রোনালদো। অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ৩ গোল করে রোনালদোর চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক এখন ৭টি। মেসিরও রয়েছে সমান সংখ্যক হ্যাটট্রিক।
চ্যাম্পিয়ন লিগের শেষ চারের প্রথম লেগে দুর্দান্ত এক জয় পেয়েছে রিয়াল। ঘরের মাঠে রোনালদোর হ্যাটট্রিকে ৩-০ গোলের জয়ে ফাইনালের পথে এক পা এগিয়ে গেল রিয়াল। আর এ হ্যাটট্রিক দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে মেসির গড়া রেকর্ড স্পর্শ করলেন সিআরসেভেন।
শুধু তাই নয় ২০১২-১৩ মৌসুমের পর সেমিফাইনালের প্রথম লেগে হ্যাটট্রিক করা প্রথম খেলোয়াড়ও এখন রোনালদো। তবে আরেকটি দিক দিয়ে মেসিকে টপকে গেছেন পর্তুগিজ স্টার। ঘরের মাঠে বেশি গোল এখন রোনালদোর! বর্তমানে তার গোল সংখ্যা ৫৩। শুধু তাই নয় নকআইট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করা প্রথম খেলোয়াড়রও এখন রিয়ালের এই প্রাণভোমরা। এর আগে বায়ার্নের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগেও হ্যাটট্রিক করেছিলেন রোনালদো।
চ্যাম্পিয়ন্স লিগে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন রোনালদো। তাও রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। এর আগের ম্যাচ তিনি খেলেছিলেন বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগ। সেই ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন তিনি। ছুঁয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগে শততম গোলের মাইলফলক। আজ সেটিকে বাড়িয়ে নিলেন আরও তিনটি। অথ্যাৎ চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোল এখন ১০৩টি। আর এবারের আসরে গোল করলেন ১০টি। একই সঙ্গে রিয়ালের হয়ে ৪২তম এবং পুরো ক্যারিয়ারে ৪৭তম হ্যাটট্রিক পূরণ করলেন সিআর সেভেন। আর এতেই চ্যাম্পিয়ন্স লিগে মেসির গড়া সাত হ্যাটট্রিকের রেকর্ড স্পর্শ করেন রোনালদো।

Advertisements