Mashrafe in the trimmars‘এ বাংলাদেশ দল মাল্টি ট্যালেন্টেড! বাক্যটি লিখে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ছবিটিতে দেখা যাচ্ছে, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার শফিউল ইসলাম একটি চেয়ারে বসে আছেন। তার গায়ে টাওয়েল জড়ানো। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ট্রিমার হাতে সযতনে তার গোঁফ ছেঁটে দিচ্ছেন।
হাথুরুসিংহের কথাটি একটুও বাহুল্য নয়। বাংলাদেশের এ দলটির সবাই সবকিছু পারে। যার জলজ্যান্ত প্রমাণ মাশরাফি বিন মর্তুজা। এমনই ভালোবাসা, দায়িত্ববোধ, সঠিক দিক-নির্দেশনা, সু-পরামর্শ, উৎসাহ, অনুপ্রেরণা ও আত্মবিশ্বাস দিয়ে বর্তমান বাংলাদেশ দল গড়ে তুলেছেন তিনি।
দলের ক্রিকেটারদের একে অন্যের প্রতি সম্মান, শ্রদ্ধা, ভালোবাসা, স্নেহ, আস্থা, নির্ভরশীলতাই বাংলাদেশের সাম্প্রতিককালের সাফল্যের কারণ।
প্রধান কোচের পোস্ট করা ছবিতে রি-টুইট করেছেন মাশরাফি। লিখেছেন, ‘হ্যাঁ, এটা ছিল সত্যিকারের প্রচেষ্টা….’
বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের কর্ণধার নাফিসা কামাল রি-টুইটে লিখেছেন, এ মহাকাব্যিক মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ, স্যার। বস মাশরাফি সবসময়ই বন্ধুসুলভ চরিত্রের। আমি এটা ভালোবাসি।
এছাড়া অসংখ্য মাশরাফি ভক্ত হাথুরুসিংহের টুইটে রি-টুইট করে তাদের মতামত জানিয়েছেন।
ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য বর্তমানে টাইগার বাহিনী এখন আয়ারল্যান্ডে অবস্থান করছে। শুক্রবার বিকেল পৌনে ৪টায় সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক আইরিশদের বিপক্ষে লড়বে তারা। সিরিজের অন্য দলটি নিউজিল্যান্ড।
জুন মাসের শুরুতে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ।
mashrafee-hathu-news2.jpg
২৭ এপ্রিল অনুশীলন করতে ইংল্যান্ডে পৌঁছায় বাংলাদেশ দল। সাসেক্সে ১০ দিনের অনুশীলনসহ দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। প্রথমটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও সাসেক্সে সেকেন্ড একাদশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ১৩৪ রানে জয় পায় টাইগাররা।
ত্রিদেশীয় সিরিজ খেলতে গেলো ৭ মে আয়ারল্যান্ডে পৌঁছায় টাইগাররা। এখানেও একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে তারা। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ৭ উইকেটে ৩৯৪ রান করে ১৯৯ রানের বড় জয়ের স্বাদ নেয় তারা।
তিনটি প্রস্তুতিমূলক ম্যাচে তিন শতাধিকের উপরেসহ মোট ১০৫৩ রান করেছে বাংলাদেশ। তাই ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশের প্রস্তুতিটা যে ভালো হয়েছে, তা বলার অপেক্ষা রাখে না।

Advertisements