আজীবন বিনামূল্যে বিমান ভ্রমণের সুযোগ


Biman zairwasফ্লাইটের মাঝ পথে বিমানে জন্ম গ্রহণ করেছে শিশুটি। ভূত-ভবিষ্যত সম্পর্কে তার কিছু জানা থাকার কথা নয়। কিন্তু জন্মই যে তার জন্য সৌভাগ্যের দুয়ার খুলে দিয়েছে, তা সে এখন না জানলেও বিশ্ববাসী জেনে গেছে। বিমানে জন্ম নেওয়ায় শিশুটির জন্য আজীবন বিনামূল্যে বিমান ভ্রমণের সুযোগ দিচ্ছে ভারতের জেট এয়ারওয়েজ।
রোববার মধ্য আকাশে জেট এয়ারওয়েজের একটি বিমানে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন ভারতের কেরালা রাজ্যের এক নারী। সৌদি আরব থেকে ১৬২ যাত্রী নিয়ে ভারতে আসছিল বিমানটি।
জেট এয়ারওয়েজের ৯ডিব্লউ৫৬৯ ফ্লাইটটি শনিবার দিবাগত রাত ২২টা ৫৫ মিনিটে দাম্মাম থেকে কোচির উদ্দেশে রওনা দেয়। এই বিমানে ছিলেন অন্তঃসত্তা ওই নারী। হঠাৎ তার প্রসব বেদনা শুরু হয়। বিমানের ক্রুরা মেডিক্যাল ইমার্জেন্সি ঘোষণা করেন। তখন ফ্লাইটটির নির্ধারিত রুট পরিবর্তন করে সেটি মুম্বাইয়ের দিকে নেওয়া হয়।
বিমানটি তখন আরব সাগরের ৩৫ হাজার ফুট ওপর দিয়ে চলছে। প্রসব বেদনা তীব্রতর হয়ে ওঠে। তার কাছে ছিলেন কয়েকজন ক্রু এবং ওই বিমানের কেরালাগামী একজন নার্স। তাদের উপস্থিতিতে সন্তান প্রসব করেন ওই নারী।
কিছু সময় পরে মুম্বাইয়ে অবতরণ করে বিমানটি। মা ও শিশুকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। দুজনের অবস্থাই এখন স্থিতিশীল।
মুম্বাইয়ে অবতরণ করায় ৯০ মিনিট দেরিতে কোচি পৌঁছায় বিমানটি। তবে বিমানে সন্তান জন্ম গ্রহণ করায় যারপরণায় খুশি জেট এয়ারওয়েজ। এ কোম্পানির বিমানে সন্তান জন্ম নেওয়ার ঘটনা এটিই প্রথম। জেট এয়ারওয়েজ ঘোষণা দিয়েছে, শিশুটি আজীবন তাদের যেকোনো ফ্লাইটে বিনামূল্যে ভ্রমণ করতে পারবে।

 

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s