মেসির বহুল আলোচিত বিয়ে আজ


Lionel-Messi & antonella roccuzzo1ব্রিটিশ রাজ পরিবারের কারও বিয়ে হলে এতটা সাজ সাজ রব পড়ে যায় বিশ্বব্যাপি। ২০১১ সালে প্রিন্স উইলিয়াম বান্ধবী কেট মিডলটনকে বিয়ের যে অনুষ্ঠান হয়েছিল তা আজও মনে রাখে প্রত্যক্ষদর্শীরা। লিওনেল মেসি কি প্রিন্স উইলিয়ামের চেয়ে কম! সারা বিশ্বে শত কোটি ভক্ত-সমর্থক রয়েছে তার। কাঁড়ি কাঁড়ি টাকার মালিক। তিনি যখন বিয়ে করতে যাবেন, তখন সারা দুনিয়ায় সেই বিয়ের সানাইযের সুর শোনা যাবে না, তা কী করে হয়!
মেসির সঙ্গে দীর্ঘদিনের বান্ধবী আনতোনেল্লা রোকুজ্জোর বিয়ে। আজই, আর্জেন্টিনায় মেসির নিজের শহর রোজারিওয়। মেসি এবং আনতোনেল্লার এই বিয়ে নিয়ে গত কয়েকদিন তুমুল আলোচনা। সারা বিশ্বের আগ্রহের কেন্দ্র বিন্দুতে এই বিয়ে। কেমন হবে, মেসির বিয়ের অনুষ্ঠান- এটাই এখন সবার আগ্রহের বিষয়।
তবে বিশ্বব্যপি তুমুল আলোচনার বিষয় হচ্ছে, বিয়ের অনুষ্ঠানের ভেন্যু। রোজারিওয় যে সিটি সেন্টার হোটেল কমপ্লেক্সকে বিয়ের অনুষ্ঠানের জন্য বাছাই করা হয়েছে, সেটির পেছনেই রোজারিওর কুখ্যাত গ্যাং গ্রুপ লস মনোসের আস্তানা। পুরো আর্জেন্টিনায় যা অপরাধ হয়, রোজারিও হয় তার দ্বিগুণ। এতটা ভয়ঙ্কর হয়ে উঠেছে এই শহরটি। গত পাঁচ বছরেই নাকি গ্যাং ওয়ারে নিহত হয়েছে ১ হাজারেরও বেশি মানুষ।
অপরাধ জগতের বিখ্যাত ঘাঁটিতে মেসি বিয়ের অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছেন শুনেই সবাই অবাক। তার ওপর, রোজারিও দারিদ্র্য। অনেক মানুষ আছেন, যারা দারিদ্র্যসীমার নীচে বসবাস করছেন। এমন একটি শহরে এত বিলাসবহুল বিয়ের আয়োজন অনেকেই মেনে নিতে পারছেন না। যদিও মেসির বিয়েকে কেন্দ্র করে সেই হোটেলে বাইরের মানুষের প্রবেশ আপাতত বন্ধ। সাবেক সেনা কর্মকর্তার নেতৃত্বে সেখানে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন ২০০’র বেশি নিরাপত্তারক্ষী।

পৌঁছাতে শুরু করেছেন মেসির বিয়ের অতিথিরা
বিয়েতে মেসির মূল অতিথি বার্সেলোনায় তার বর্তমান এবং সাবেক সতীর্থরা। একই সঙ্গে আর্জেন্টিনা দলে খেলা তার সতীর্থরাও দাওয়াত পেয়েছেন মেসি-আনতোনেল্লার বিয়েতে। কোনো কোনো হিসেবে জানা যাচ্ছে ৬০০ অতিথির সমাগম ঘটবে বার্সার আর্জেন্টাইন তারকার বিয়েতে। আবার মেসির মুখপাত্র জানিয়েছেন, সব মিলিয়ে ২৫০জন অতিথি উপস্থিত হবেন রোজারিও।
মেসির বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য ইতিমধ্যেই রোজারিওয় পৌঁছাতে শুরু করেছে তার আমন্ত্রিত অতিথিরা। যাদের মধ্যে রয়েছেন তার সাবেক ক্লাব সতীর্থ কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, সেস ফ্যাব্রেগাস, স্যামুয়েল ইতো, বর্তমান সতীর্থ লুইস সুয়ারেজসহ তাদের বান্ধবী এবং স্ত্রীরা।
মেসির স্ট্রাইকিং পার্টনার লুইস সুয়ারেজ একটি প্রাইভেট বিমানে করে এসে নামেন রোজারিও বিমান বন্দরে। সঙ্গে তার স্ত্রী সোফিয়া বালবি এবং দুই সন্তান। বার্সা খেলোয়াড় জর্দি আলবা এবং সার্জিও বুস্কেটসকে দেখা গেছে সাবেক সতীর্থ সেস ফ্যাব্রেগাসসহ একটি ভাড়া করা বিমান থেকে নামতে।
সাবেক বার্সা খেলোয়াড় জাভি হার্নান্দেজ এবং কার্লোস পুয়োল এসেছেন এক সঙ্গে। দু’জনকেই দেখা গেছে রোজারিও বিমান বন্দরে। এরপর বিমান বন্দরেই সবাই মিলে তুলে ফেললেন একটি গ্রুপ ছবি। মেসির বিয়ে উপলক্ষে রোজারিও তৈরি করা হয়েছে তার বিশাল একটি ম্যুরাল। ভক্তরা এই ম্যুরালের মধ্য দিয়ে তাকে জানিয়েছেন শ্রদ্ধা এবং ভালবাসা।

বিয়েতে অতিথির তালিকা
অতিথি তালিকার ক্ষেত্রে দু’রকমের খবর পাওয়া যাচ্ছে। অনানুষ্ঠানিকভাবে শোনা যাচ্ছে ৬০০’র ওপর অতিথি থাকবে মেসির বিয়েতে; কিন্তু মেসির মুখপাত্রের বক্তব্য মাত্র ২৫০ জন অতিথিকে দাওয়াত দেয়া হয়েছে।

সেলিব্রিটি অতিথি
বার্সেলোনায় এবং আর্জেন্টিনা দলে তার সতীর্থরা তো থাকবেনই স্বপরিবারে। সেই তালিকায় রয়েছেন নেইমার, সুয়ারেজ, ফ্যাব্রেগাস, জাভি হার্নান্দেজ। জেরার্ড পিকে উপস্থিত গবে পপ গায়িকা শাকিরাকে নিয়ে।

বিতর্ক
ভেন্যু বিতর্কের সঙ্গে রয়েছে অতিথী নিয়েও বিতর্ক। জেরার্ড পিকের আসা নিয়ে সংশয় রয়েছে এখনও। শোনা যাচ্ছে পিকে ও তার বান্ধবী শাকিরার সঙ্গে মেসির দীর্ঘদিনের সতীর্থ আন্দ্রে ইনিয়েস্তাও এই বিয়েতে যোগ দিচ্ছেন না।

ওয়েডিং ড্রেস
স্প্যানিশ ডিজাইনার রোজা ক্লারার বানানো ওয়েডিং গাউন পরবেন ২৯ বছরের আনতোনেল্লা। বার্সেলোনা থেকে এই ড্রেস বানিয়ে আনা হয়েছে। এর সঙ্গে থাকবেন ২০ হেয়ার ড্রেসার। যারা পাত্রীর সঙ্গে সঙ্গে অতিথিদেরও হেয়ার স্টাইলে সাহায্য করবেন।

বিয়ের মেনু
হোটেলের শেফকে মেসি পরিষ্কার বলে দিয়েছেন, স্থানীয় সব রকমের খাবার যেন থাকে মেনুতে। তার মধ্যে রয়েছে ‘লোকরো’ স্টু ও ‘এমপান্ডা’ (এটা এক ধরণের বেকড পেস্ট্রি)। সঙ্গে থাকবে আর্জেন্টাইন স্বাদের ‘বিফ রোস্ট’।

নাচ-গান
উরুগুয়ের পপ ব্যান্ড রোম্বাই ও মারামা তো থাকছেই অতিথিদের মনোরঞ্জন করার জন্য। সঙ্গে থাকবেন সার্জিও আগুয়েরোর স্ত্রী, গায়িকা কারিনা। তাকে দেখা যাবে ড্যান্সারের ভূমিকায়। শাকিরার উপস্থিতি নিয়ে ধোঁয়াশা থাকায় তাঁকে গাইতে শোনা যাবে কি না তা নিয়ে কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।

নিরাপত্তা ব্যবস্থা
পুরো ভেন্যুর নিরাপত্তা ব্যবস্থার দায়িত্বে রয়েছে ইজরায়েলের একটি বেসরকারি সংস্থা। যারা সাধারণত মেসির সঙ্গে কাজ করে থাকেন। একজন সেনা কর্মকর্তার নেতৃত্বে ২০০ নিরাপত্তারক্ষী।

সংবাদ মাধ্যমের উপস্থিতি
শোনা যাচ্ছে ১৫৫ জন সাংবাদিককে মেসির বিয়ের অনুষ্ঠান কভার করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু তাদের পরিষ্কার বলে দেওয়া হয়েছে তারা যেন অতিথিদের বিরক্ত না করেন। অনুষ্ঠানে তারা শুধুই সাংবাদিক, অতিথি নন।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s