ক্ষমতাবানরাই দুর্নীতি করে: অর্থমন্ত্রী


abul mal Muhitযারা ক্ষমতাবান, তারাই দুর্নীতি করে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন,যারা ক্ষমতাবান, তারাই দুর্নীতি করে। এ ছাড়া সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দুর্নীতিতে নিমজ্জিত। তবে আট থেকে ১০ বছরের মধ্যে সব ধরনের দুর্নীতি চলে যাবে।
বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ১০৬–এর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ কথা বলেন।
দুদকের মিডিয়া সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে বুধবার দুদকের প্রধান কার্যালয়ের তিন তলায় স্থাপিত অভিযোগ কেন্দ্র পরিদর্শন করেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কমিনার ড. নাসিরউদ্দীন আহমেদ এবং কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম।
এসময় দুদক চেয়ারম্যান অভিযোগ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘অভিযোগ গ্রহণকালে কোনো অবস্থাতেই অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না।’
তিনি বলেন, ‘আমাদের দেশের সাধারণ মানুষ বাকপটু নয়। তারা সহজ সরল ভাষায় কথা বলেন। তাই তাদের বক্তব্য, অত্যন্ত ধৈর্যসহকারে শুনে রিপোর্ট করতে হবে।’
ইকবাল মাহমুদ বলেন, ‘হটলাইন স্থাপন করা হয়েছে জনগণের সাথে কমিশনের প্রত্যক্ষ সংযোগের জন্য। আমরা দেশের জনগণকে সাহায্য করতে চাই। অভিযোগকারীর নাম, ঠিকানা বা পরিচয় কোনো অবস্থাতেই প্রকাশ করা হবে না।’
তিনি বলেন, ‘কর্মকর্তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করেন তাহলে সাধারণ মানুষ দুর্নীতির ঘটনার প্রতিকার ও প্রতিরোধের জন্য অবশ্যই দুদকের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ নম্বরে ফ্রি কল করবেন।’
হটলাইন-১০৬ পরিচালনার জন্য কমিশনের ৫০ জন কর্মকর্তাকে প্রযুক্তি এবং আচরণগত বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।
দুদক চেয়ারম্যান জানান, হটলাইন-১০৬ পরিচালনার জন্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি) এর অনুমোদনসহ অন্যান্য আনুষঙ্গিক বিধি-বিধান যথাযথভাবে পরিপালন করা হয়েছে।
দুর্নীতির অভিযোগ জানাতে অফিস সময়ে (সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) ১০৬ নম্বরে ফ্রি কল করা যাবে।

This entry was posted in News (খবর) on by .

About Emani

I am a professional Graphic designers create visual concepts, by hand or using computer software, to communicate ideas that inspire, inform, or captivate consumers. I can develop overall layout and production design for advertisements, brochures, magazines, and corporate reports.

Leave a comment